খুলনা টাইগার্সের পাহাড়সম টার্গেটকে পাত্তায় দিলো না কুমিল্লা

আমাদের প্রতিদিন
2024-04-18 23:10:45

র্স্পোটস ডেস্ক:

খুলনা টাইগার্সের পাহাড়সম টার্গেটকে মামুলি ঢিবির মতোই পার করলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১০ বল ও ৭ উইকেট হাতে রেখে ২১১ রানের টার্গেটে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচে রান উৎসবের দেখা মিলেছে। যেখানে দুই দল মিলে করেছে মোট ৪২৩ রান।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে তামিম ইকবাল এবং সাই হোপের নাইন্টিজে ভর করে ২ উইকেট হারিয়ে ২১০ রান তোলে খুলনা। লক্ষ্য তাড়া করতে নেমে জনসন চার্লসের শতকে ১০ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় কুমিল্লা।

সিলেটে এদিন খুলনার পক্ষে ব্যাট হাতে তাণ্ডব তোলেন তামিম এবং হোপ দুইজনেই। খুলনা মাত্র ১৩ রানের মধ্যে ওপেনার মাহমুদুল হাসান জয়কে (১ রান) হারালে মাঠে নামেন খুলনার নতুন অধিনায়ক হোপ।

এই দুইজন দ্বিতীয় উইকেট জুটিতে তোলেন ১৮৪ রান। যা এবারের বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ। এই জুটি ভাঙে তামিম বিদায় নিলে। মাত্র ৬১ বলে ১১টি চার ও ৪টি ছয়ে ৯৫ রান করেন এই বাঁহাতি ওপেনার। সঙ্গী তামিম ফিরলেও একপ্রান্তে অপরাজিত থাকেন হোপ। তবে ৫৫ বলে ৫টি চার ও ৭টি ছয়ে ৯১ রান করেন তিনি।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ইনজুরিতে পড়েন লিটন দাস। শফিকুলের প্রথম বলে ৪ হাঁকিয়ে পরের বলে ডানহাতের বৃদ্ধাঙ্গুলিতে ব্যথা পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন। এরপরে তিনে নামেন অধিনায়ক ইমরুল কায়েস। তবে তিনি মাত্র ৫ রান করে ফিরে যান।

তৃতীয় উইকেট জুটিতে এরপর রিজওয়ান এবং চার্লস মাত্র ৬৯ বলে ১২২ রান যোগ করলে খেলা কুমিল্লার নিয়ন্ত্রণে চলে আসে। রিজওয়ান মাত্র ৩৯ বলে ৮টি চার ও ৪টি ছয়ে ৭৩ রান করে ফিরলে ভাঙে জুটিটি।

রিজওয়ান আউট হলেও একপ্রান্তে অবিচল খেলতে থাকেন চার্লস। শেষ পর্যন্ত মাত্র ৫৬ বলে চার্লস ৫টি চার ও ১১টি ছয়ে ১০৭ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন।