বিএনপি আগুন সন্ত্রাসে গেলে আইনশৃঙ্খলা বাহিনী শক্ত হাতে তা মোকাবেলা করবে

আমাদের প্রতিদিন
2023-12-10 09:02:11

দিনাজপুরে কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিএনপি রাজনৈতিকভাবে সহিংসতামুলক পরিবেশ সৃষ্টি করে দেশকে অচল করার চেষ্টা করছে। তারা কয়েক বছর ধরে তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন চায় কিন্তু সংবিধানের বাহিরে নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই। নির্বাচন কমিশনই নির্বাচন পরিচালনা করবে। বিএনপির হুমকি ধামকি কোন ভাবেই কাজে লাগবে না। বিএনপি যদি আবারো আগুন সন্ত্রাসে যায় তাহলে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শক্ত ভাবে তা মোকাবেলা করবে।

দিনাজপুরে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ গম ও ভুট্টা গবেষনা ইনস্টিটিউটের গ্রিণ হাউজ এ গমের ব্লাস্ট রোগ প্রতিরোধী জাত উদ্ভাবনের গবেষনা প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

কৃষিমন্ত্রী দেশে ডিম আমদানী ও আলুর দাম বৃদ্ধির কারন উল্লেখ করে আরো বলেন, নানান দিক বিবেচনা করে ডিম আমদানীর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিমের দাম নিয়ন্ত্রনে আনার জন্য আমদানী করা হচ্ছে। আলুর দাম বৃদ্ধির বিষয়ে কৃষিমন্ত্রী বলেন, গতবছর দাম কম থাকায় এবার কৃষক আলুর আবাদ কম করেছে, যে কারনে প্রায় ৪ লাখ মেট্রিক টন কম হয়েছে। কৃষকদের চাষে উদ্বুদ্ধ করার জন্য আগামী বছর আলু রপ্তানী বৃদ্ধি করা হবে। তবে কৃষদের আলুর বীজের দাম বৃদ্ধির কোন সম্ভাবনা নেই।

এসময় উপস্থিত ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক গোলাম ফারুক প্রমূখ।

পরে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষনা ইনস্টিটিউট-এর বিভিন্ন প্রকল্প গুলো ঘুরে দেখেন এবং বার্ষিক গবেষণা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. গোলাম ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বাংলাদেশ কৃষি গবেষনা কাউন্সিল এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়–য়া প্রমুখ।