ডোমারে কমিউনিটি ফিস্টুলা স্ক্রিনিং ক্যাম্প পরিদর্শনে সিভিল সার্জন

আমাদের প্রতিদিন
2024-02-28 18:03:24

ডোমার (নীলফামারী)প্রতিনিধিঃ

নীলফামারীর ডোমারে Women's hope International এর সহযোগিতা কমিউনিটি ফিস্টুলা স্ক্রিনিং ক্যাম্প পরিদর্শন করেন নীলফামারী জেলা সিভিল সার্জন হাসিবুর রহমান।

আজ বুধবার ৪ অক্টোবর দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ল্যাম্ব এসএস-এফজিএফ প্রজেক্ট, পার্বতীপুর দিনাজপুরের বাস্তবায়নে এই ফিস্টুলা স্ক্রিনিং ক্যাম্প অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারীর সার্বিক তত্বাবধানে অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন জুনিয়র কনসালটেন্ট (গাইনী এন্ড অবস) স্ত্রী রোগ ও প্রসূতি বিশেষজ্ঞ ডাঃ ফারজানা আফরিন এবং বিদেশি গাইনোক্লোজিষ্টবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পঃপ কর্মকর্তার আয়োজনে বিভিন্ন এলাকার ৫৯ জন মহিলা ও শিশু উপস্থিত ছিলেন। আগত মহিলাদের মধ্যে ০২ জন মহিলার ফিস্টুলা স্ক্রিনিং রোগ ধরা পড়ে, টিআর রোগী সনাক্ত হয় ০৪জন প্রলাপস রোগী সনাক্ত হয় ০৫ জন, রাজ রোগী সনাক্ত হয় ০৪ জন এবং জন্মগত ৪ বছর বয়সের কনজিনেন্টাল রোগী সনাক্ত হয় ০১ জন।

উক্ত ক্যাম্পিং সফল করতে দ্বায়িত্ব পালন করেন ল্যাম্ব এসএস-এফজিএস প্রকল্পে কর্মরত মনজু আরা বেগম, তোজাম্মেল হক ও ইছারব হোসেন। স্থানীয় ভাবে দ্বায়িত্ব পালন করেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক (ইনচার্জ) আল-আমীন রহমান এবং পরিসংখ্যানবিদ লায়লা ইয়াসমিন চৌধুরী প্রমুখ।