২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার পেলেন ছয় উদ্যোক্তা

আমাদের প্রতিদিন
1 month ago
56


 

ঢাকা অফিস:

আইডিএলসি ফাইন্যান্স ও দৈনিক প্রথম আলো মিলে অদম্য এসএমই–দের বিজয়ের পথে স্বীকৃতির আলো জ্বালাতে আবারও নিয়ে এল ‘আইডিএলসি–প্রথম আলো এসএমই পুরস্কার ২০২২। 

সাধারণের মধ্য থেকেও যাঁরা অসাধারণ, এমন সব ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সম্মানিত করতে দ্বিতীয়বারের মতো আয়োজিত এ অনুষ্ঠানে দেশব্যাপী ছড়িয়ে থাকা অগণিত উদ্যোক্তার মধ্য থেকে খুঁজে আনা হয়েছে সেরা ছয় জনকে, যাঁরা অক্লান্ত পরিশ্রম ও নিষ্ঠার মাধ্যমে নিজেদের নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। 

রাজধানীর ইন্টারকনটিনেন্টাল হোটেলে অনুষ্ঠিত এই আয়োজনের চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া, উপস্থিত ছিলেন এসএমই উদ্যোক্তা, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সিইও এবং এমডি এম জামাল উদ্দিন এবং প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং প্রথম আলো এর ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, উৎপাদন শিল্প, তথ্য প্রযুক্তি ও সেরা নারী উদ্যোক্তাসহ ৬টি ক্যাটাগরির মোট ৬ জন সেরা উদ্যোক্তাকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হয়। দ্বিতীয় বারের মতো আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য ছিল দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা এসএমই উদ্যোক্তাদের উৎসাহ প্রদানের মাধ্যমে সম্মানিত করা এবং নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টিতে ভূমিকা রাখা। 

জুরিবোর্ডের সভাপতি ছিলেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশের কান্ট্রি ইকোনমিস্ট ড. নাজনীন আহমেদ এবং সদস্য ছিলেন বাইবিট লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং আইডিএলসি–প্রথম আলো এসএমই পুরস্কার–২০২১–এর বিজয়ী অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক–ই–রব্বানী, বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টের পরিচালক মো. জাকের হোসেন, জাতীয় ক্ষুদ্র ও কুটিরশিল্প সমিতি বাংলাদেশের সভাপতি ও সিআইপি মির্জা নূরুল গণী শোভন, এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ফারজানা খান ও এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ গাজী তৌহিদুর রহমান।

এ বছর ছয়টি ক্যাটাগরিতে বিজয়ীরা হলেন কৃষি খাতে মোহাম্মদ ইমরুল হাসান, অর্গানিক চিকেন; শিক্ষা খাতে আয়মান সাদিক, টেন মিনিট স্কুল; স্বাস্থ্য খাতে মোসাম্মাৎ বিউটি বেগম, ইজি লাইফ ফর বাংলাদেশ; তথ্যপ্রযুক্তি খাতে সুবীর নকরেক, নকরেক আইটি ইনস্টিটিউট; উৎপাদনশিল্প খাতে আল–মামুন ও নাসিমুল হক, মাস্টার র‌্যাকস অ্যান্ড ফার্নিচার এবং সেরা নারী উদ্যোক্তা মাকসুদা খাতুন, শাবাব লেদার।

সর্বশেষ

জনপ্রিয়