২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

আ’লীগের বিদ্রোহী প্রার্থী মিলন বহিস্কার

আমাদের প্রতিদিন
1 month ago
44


রসিক নির্বাচন

নিজস্ব প্রতিবেদক:

রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র পদে দলের বিদ্রোহী প্রার্থী কোতয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি লতিফুর রহমান মিলনকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙের অভিযোগে তাকে বহিস্কার করে রংপুর মহানগর আওয়ামী লীগ। শুক্রবার (০৯ ডিসেম্বর) দুপুরে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

তুষার কান্তি মন্ডল বলেন, আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন। এই নির্বাচনে উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের স্বার্থে অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেন। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে মেয়র পদে লড়ছেন। দলের বাইরে গিয়ে নির্বাচনে প্রতিদ্বিদ্বতা করায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে লতিফুর রহমান মিলনকে বহিস্কার করা হয়েছে।

এর আগে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে দু’জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং দাখিল করেন রংপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু ও কোতয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি লতিফুর রহমান মিলন। এর মধ্যে রংপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে প্রত্যাহার করে নেন। কিন্তু লতিফুর রহমান মিলন প্রত্যাহার না করায় আজ শুক্রবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিস্কার করে মহানগর আওয়ামী লীগ।

এ বিষয়ে লতিফুর রহমান মিলন গণমাধ্যমকে জানান, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলের মনোনয়ন চাওয়া হয়নি। শুরু থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রচারণা চালিয়ে এসেছি এ পর্যন্ত। কোথাও কখনও দলের পদপদবী পরিচয় দেয়নি। সেখানে দলের শৃঙ্খলা ভঙ্গের কোনো কারণ নেই।

সর্বশেষ

জনপ্রিয়