২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

ওজন কমাতে চমকে দিচ্ছে যে তিন পানীয়

আমাদের প্রতিদিন
3 weeks ago
46


লাইফস্টাইল ডেস্ক:

ওজন নিয়ে অনেকেই রয়েছেন বেশ দু:চিন্তায়। যেকারণে ওজন কমাতে উষ্ম লেবুর জল পান করেন অনেকেই। তবে উষ্ম লেবুর জল ছাড়াও এমন অনেক পানীয় আছে যা ওজন কমাতে পারে। সারাদিনের ব্যস্তর মাঝে শরীরচর্চা করার সময় থাকে না। সেক্ষেত্রে কিছু ঘরোয়া উপাদান চটপট ওজন কমাতে পারে।

জিরা পানি : শীতকালে লেবুর পানির পরিবর্তে জিরা পানিও পান করতে পারেন। এটি বানাতে এক গ্লাস পানিতে এক চামচ জিরা ফুটিয়ে নেওয়া যেতে পারে। এই উষ্ম পানি অবশ্যই ওজন কমাতে সাহায্য করবে। এর পাশাপাশি, এটি আপনাকে কোষ্ঠকাঠিন্য দূর করতে এবং ভালো ঘুমের উন্নতিতেও সাহায্য করবে।

জোয়ানের পানি : কোনও কারণে লেবু পানি পান করা এড়িয়ে যেতে হলে এর পরিবর্তে জোয়ানের পানি পান করতে পারেন। এর জন্য আপনি এক গ্লাস পানিতে এক চামচ জোয়ান ফুটিয়ে চায়ের মতো খেতে পারেন। এই পানি ওজন কমাতে সাহায্য করে। এর পাশাপাশি এটি পান করলে আপনার হজমশক্তিও ভালো হয়। শুধু তাই নয়, এটি পেট ব্যথা, ক্ষুধা ও রুচি বাড়াতেও ভালো ভূমিকা রাখে।

মেথী পানি : ওজন কমাতে লেবু পানির পরিবর্তে মেথি পানিও খাওয়া যেতে পারে। শুধু ওজন কমাতেই নয় এই পানি হজমশক্তি বাড়াতে এবং কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দিতেও সাহায্য করবে। এটা বানাতে একগ্লাস পানিতে এক চামচ মেথি সারা রাত ভিজিয়ে রাখতে হবে এবং সকালে ছেঁকে এই পানি পান করতে পারেন।

সর্বশেষ

জনপ্রিয়