২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

আমাদের প্রতিদিন
2 weeks ago
35


ঢাকা অফিস:

বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (২২ জানুয়ারি) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৬ হাজার ২৫৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৩৬০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ২০৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫৩টি কোম্পানির, দরপতন হয়েছে ১২৬টির এবং অপরিবর্তিত আছে ১৮৫টির। ডিএসইতে মোট ৬৯২ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৯০ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৫৪ পয়েন্টে, সিএসসিএক্স ১৩ পয়েন্ট কমে ১১ হাজার ৫৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৬০ পয়েন্ট কমে ১৩ হাজার ২৪৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪৫টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত আছে ৮৮টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ২ লাখ ৫২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়