চিত্র নায়িকা মাহিয়া মাহি:গ্রেফতার

আমাদের প্রতিদিন
2024-06-18 17:12:10

এম এ রশিদ- ঢাকা :

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হলেন মাহিয়া মাহি। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে গাজীপুর মহানগর পুলিশ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

ফেসবুক লাইভে মানহানিকর তথ্য প্রচার করে আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকারের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মামলায় প্রধান আসামি রকিব সরকার এবং ২ নম্বর আসামি মাহিয়া মাহি।

জিএমপির কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকার হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে মিথ্যা, বানোয়াট, কুরুচিপূর্ণ ও মানহানিকর তথ্য প্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপরাধ করেছেন। বাসন থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ রোকন মিয়া তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

স্থানীয় ইসমাইল হোসেন নামের এক ব্যক্তি দাবি করেছেন, জোরপূর্বক জমি দখল করে তার ও মামুন সরকারের জমিতে ‘সনিরাজ কার প্যালেস’ নামে শোরুম গড়েছেন রাকিব সরকার। ওই জমিতে কাজ করতে গেলে রাকিব সরকারের লোকজনই হামলা চালায়।

এরই মধ্যে, পুলিশের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি ছাড়াও চিত্রনায়িকা মাহিয়া মাহি সরকার ও তার স্বামী রাকিব সরকারের বিরুদ্ধে কোটি টাকার জমি দখল ও জমিতে কাজ করতে গেলে বাধা প্রদান ও মারধরের অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন স্থানীয় ইসমাইল হোসেন। এ মামলায় মাহি ও তার স্বামী রাকিব সরকারসহ আরো ২৮ জনকে আসামি করা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে ইসমাইল হোসেন অভিযোগ করে বলেন, রাকিব সরকার ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কাশেম টেক্সটাইল সংলগ্ন জনৈক বাবুলের প্রায় ১০০ শতাংশ জমি, বাসন থানার মোগড়খাল এলাকায় বিধবা রহিমার মালিকানাধীন ১০ শতাংশ জমি, সদর থানার শিমুলতলী রোডে ১০ শতাংশ জমি জোড় করে দখল করে নেয়। ইসমাইল হোসেন অবিলম্বে রাকিব সরকারের অত্যাচার থেকে রক্ষা করার জন্য ও জোরপূর্বক দখল করা জায়গা ফিরে পেতে স্থানীয় পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এয়ারপোর্টেই মাহিয়া মাহির হাতে হাতকড়া পরায় পুলিশ, মাহির সঙ্গে একই বিমানে ফেরবার কথা ছিল তাঁর স্বামী রাকিব সরকারে, কিন্তু‘ তিনি বিমানেই উঠেননি। গ্রেফতার হওয়ার সময় মাহিয়া মাহি জানান রাকিব সরকার দেশে ফিরলেই গ্রেফতার করা হতে পারে তাঁকে, শুক্রবার রাতেই এই আশঙ্কা প্রকাশ করেছিলেন অভিনেত্রী। অবশেষে সেটাই সত্যি হল।

শুক্রবার ১৭ মার্চ ভোরে গাজীপুরে রকিবের গাড়ির শো-রুমে ভাঙচুর হয়। ওই জমি নিয়ে রাকিবের সঙ্গে স্থানীয় আরেক পক্ষের বিরোধ দীর্ঘদিনের। তবে ফেসবুক লাইভে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে পক্ষপাতের অভিযোগ আনেন মাহি। মাহির স্বামী ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে রাকিবের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারেন মাহি। বিয়ের পর স্বামীর পদচিহ্ন অনুসরণ করে রাজনীতিতে যোগ দেন মাহি। এই মুহূর্তে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহি।