রংপুরে শিশুদের জন্মদিন উদযাপন অনুষ্ঠান-২০২৩ এর পালিত

আমাদের প্রতিদিন
2024-05-29 11:40:06

নিজস্ব প্রতিবেদক:

রংপুর মহানগরীতে ওয়ার্ল্ড ভিশন “বই পড়ি, জ্ঞান অর্জন করি” এমন প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিভিন্ন বিদ্যালয়ের অংশগ্রহনে শিশুদের জন্মদিন উদযাপন অনুষ্ঠান-২০২৩ এর অনুষ্ঠিত হয়েছে। দুস্থ্য অসহায় ও দারিদ্রসহ যে সকল শিশু শিক্ষার্থীরা তাদের জন্মদিন উদযাপন করতে পারেন না, তাদের নিয়ে এ জন্মদিন উৎসবের আয়োজন করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, রংপুর এরিয়া প্রোগ্রাম।

নগরীর ১৮নং ওয়ার্ডের মুন্সিপাড়াস্থ মরিয়ম নেছা বালিকা উচ্চ বিদ্যালয় আয়োজিত শিশুদের জন্মদিন উদযাপন অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের তালিকাভূক্ত শিশু, বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ অংশ গ্রহণ করেন।

কোরআন তেলওয়াত, গীতা ও বাইবেল পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠানে সূচনা হয় এবং কেক কেটে, মনের মাধুরী মিশিয়ে নাচে গায়ে মন মুগ্ধকর পরিবেশে শিশুরা তাদের জন্মদিনের উৎসব উদযাপন করেন। শিশুদের সাথে নিয়ে জন্মদিনের কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগ, রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক মোছাঃ জিলুফা সুলতানা।

মরিয়ম নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ ফিরোজা বেগম লতার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও মরিয়ম নেছা বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোছাঃ শাহানাজ বেগম ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, রংপুর এরিয়া অফিসের সিনিয়র ম্যানেজার অনুকুল চন্দ্র বর্মন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, রংপুর এরিয়া অফিসের প্রোগ্রাম অফিসা দানিয়েল সরকার।

অনুষ্ঠান শেষে শিশুদের বই বড়ার প্রতি আগ্রহ বৃদ্ধির উদ্দেশ্যে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের পাঠাগারের জন্য বই ও আসবাবপত্র বিতরণ করা হয়। উক্ত বই ও আসবাবপত্র গ্রহণ করেন সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানগণ। এর আগে প্রধান অতিথি মরিয়ম নেছা বালিক উচ্চ বিদ্যালয়ে লাইব্রেরী ও ওয়াশ রুমের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন।