মেয়েকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করালেন গঙ্গাচড়ার ইউএনও

আমাদের প্রতিদিন
2024-06-18 14:06:26

নির্মল রায়,গঙ্গাচড়া (রংপুর)

সাধারণত ইংরেজি মাধ্যম কিংবা  কিন্ডারগার্টেন দিয়ে শুরু হয় বিত্তশালী পরিবারের সন্তানদের স্কুল জীবন। সরকারি বড় কর্মকর্তাদের সন্তানদের বেলাতেও তার ব্যতিক্রম ঘটে না। তবে এক্ষেত্রে ব্যতিক্রম গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদ তামান্না। তিনি তার মেয়ে মুসসারাত তাসবিহ ইমামকে উপজেলার লক্ষীটারী ইউনিয়নের কলাগাছী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করিয়েছেন। 

রবিবার (৪ ফেব্রুয়ারি ) ইউএনও ওই বিদ্যালয়ে গিয়ে তার মেয়েকে প্রাক প্রাথমিক শাখায়  ভর্তি করান।

ইউএনওর এমন সিদ্ধান্তে মুগ্ধ স্কুল শিক্ষকসহ স্থানীয় লোকজন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সফিয়ার মোঃ জাকিউল আলম স্বপন বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করার জন্য স্যারকে আন্তরিক ধন্যবাদ। এতে আরও অনেকের সন্তান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির জন্য অনুপ্রাণিত হবেন।

প্রধান শিক্ষক নাসরীন পারভীন উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ জানিয়ে বলেন, একজন উপজেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা তার সন্তানকে প্রত্যন্ত অঞ্চলের একটি সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে ভর্তি করিয়ে নজির সৃষ্টি করলেন। সকলের মনোভাব যদি এমন হয় তাহলে শিক্ষার মান আরও পরিবর্তন ও টেকসই হবে।

সন্তানকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির কারণ সম্পর্কে  উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, সরকারি স্কুলে এখন শিক্ষা ব্যবস্থা আগের তুলনায় অনেক ভালো। এজন্য মেয়েকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করেছি।এছাড়াও সরকারি স্কুলের শিক্ষকরা অনেক ক্ষেত্রে দক্ষ এবং আন্তরিক।  আমি আশা করব সকল অভিভাবক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাদের সন্তানদের পড়াবেন।