রংপুরের গোপনে সর্বনাশা মাদক ‘আফিম ও হেরোইন’ এর পপিবাগান চাষাবাদ: মাদকদ্রব্য  নিয়ন্ত্রন অধিদপ্তর গ্রেফতার করেছে দুই মাদক ব্যবসায়ীকে

আমাদের প্রতিদিন
2024-06-18 13:52:54

নিজস্ব প্রতিবেদক:

রংপুরের প্রত্যান্ত অঞ্চলে সর্বনাশা মাদক আফিম তৈরীর বিপুল পরিমান পপি গাছ উদ্ধার এবং দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে রংপুর জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর।

আজ মঙ্গলবার (২০ ফেব্রু:) সন্ধ্যায় রংপুর মাদক দ্রব্য নিয়ন্ত্রন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক আলী আসলাম হোসেন।

তিনি জানান গোপন সংবাদের উপর ভিত্তি করে রংপুরের মিঠাপুকুর উপজেলা বড়বালা ইউনয়নের পশ্চিম বড়বালা ও ছড়ান এই দুই প্রত্যান্ত এলাকায় গোপনে আফিম তৈরীর পপি বাগানে চাষ করার খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ১হাজার ১৫টি পপি গাছ ফলসহ কেটে তা উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত মাদক চাষি ও মাদক ব্যবসায়ী আব্দুল ওয়াহেদ এবং নুর আলমকে গ্রেফতার করা হয়েছে।

মাদক অধিদপ্তর রংপুরের অতিরিক্ত পরিচালক আরো জানান মুলত পপি গাছ চাষ করার  পর এক ধরনের ফল উৎপন্ন হয় সেটা কেটে যে অঠালো রস বের হয় তা দিয়েই আফিম তৈরী করা হয় সেই সাথে আবার আফিম দিয়ে সর্বনাশা হেরোইন উৎপাদন হয়। এই সর্বনাশা মাদক সারা বিশ্বে নিষিদ্ধ। তিনি বলেন গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।