রাবিতে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নির্বাচন আগামী ২০মার্চ

আমাদের প্রতিদিন
2024-07-22 00:29:35

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নির্বাচন আগামী ২০মার্চ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে ২৬টি পদের বিপরীতে দুটি প্যানেল থেকে ৫২ জন প্রার্থী অংশ নিচ্ছেন।

সভাপতি পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক, কলা অনুষদের সাবেক ডিন এবং জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক  ড. মো. ফজলুল হকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হয়ে অন্য প্যানেল থেকে নির্বাচনে অংশ নিয়েছেন এগ্রোনমী এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ও কৃষি অনুষদের সাবেক ডিন ড. মো. আব্দুল আলিম।

সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুল হকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আমীরুল ইসলাম।

এদিকে অধ্যাপক ড. ফজলুল হকের প্যানেলে অন্য প্রার্থীরা হলেন, সহ—সভাপতি ড. মো. মতিয়ার রহমান (প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান) ও ড. হোসনে আরা জেসমিন (গণিত), যুগ্ম—সম্পাদক ড. পারভেজ আজহারুল হক (প্রিন্স) (লোক প্রশাসন) ও ড. মো. তারিকুল ইসলাম (ফিশারীজ), কোষাধক্ষ ড. মো. শেরেজ্জামান (ইতিহাস), সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সাজ্জাদুর রহিম (সাজিদ) (আইসিই), যুগ্ম—সাংগঠনিক সম্পাদক ড. মো. মতিউর রহমান ২ (আরবী), প্রচার সম্পাদক ড. মোহাম্মদ হারুনর রশিদ (গণিত), তথ্য ও গবেষণা সম্পাদক ড. মো. আতিকুল ইসলাম (অর্থনীতি), যুগ্ম—তথ্য ও গবেষণা সম্পাদক ড. মো. সামিউল ইসলাম

এছাড়া সদস্য পদে প্রার্থীরা হলেন, ড. মো. তোফাজ্জল হোসেন (প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান), ড. মো. সাবিরুজ্জামান (সুজা) (পরিসংখ্যান), ড. মো. মোতাহার হোসেন (রসায়ন), ড. রিজওয়ানা ইসলাম সাম্মী (ফারসি ভাষা ও সাহিত্য)

অনুষদ/ইনস্টিটিউট প্রতিনিধি প্রার্থীরা হলেন,

কলা অনুষদে ড. সুরাইয়া আফরোজ মিতুলী (দর্শন), সামাজিক বিজ্ঞান অনুষদে ড. মোহাম্মদ খালিদ আলম (ইনফরমেশন সায়েন্স  এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট), বিজনেস স্টাডিজ অনুষদে মোহাম্মদ নির্ঝর রহমান (মার্কেটিং), বিজ্ঞান অনুষদে ড. মো. আব্দুল খালেক (পরিসংখ্যান), জীব বিজ্ঞান অনুষদে

ড. কাজী মোহা. ফাইসাল হক (জেনেটিক ইঞ্জি, এন্ড বায়োটেক), কৃষি অনুষদে ড. মো. আমিনুল হক (এগ্রোনমী এন্ড এগ্রি, এক্স.), প্রকৌশল অনুষদে ড. মো. মামুন—উর—রশীদ খন্দকার (ইইই), ফিশারীজ অনুষদে ড. মো. আবু সাঈদ জুয়েল (ফিশারীজ), ভেটেরিনারি এন্ড এনিমেল সা. ড. মোহাম্মদ মাহবুবুর রহমান (ভেটেরিনারি এন্ড এনিমেল সা.), ইনস্টিটিউট ড. মোহা. হাছানাত আলী (আইবিএ)

এদিকে আব্দুল আলিমের প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহ—সভাপতি ড. মো. গোলাম ছাদিক (ফার্মেসী) ও ড. মো. আসাদুজ্জামান (দর্শন), যুগ্ম—সম্পাদক ড. এস. এম. কামরুজ্জামন (হাসানভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস) ও ড. মো. সোহেল (প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান), কোষাধ্যক্ষ ড. এ. বি.এম. হামিদুল হক (রসায়ন), সাংগঠনিক সম্পাদক ড. মো. আনিছুর রহমান (প্রাণিবিদ্যা), যুগ্ম সাংগঠনিক সম্পাদক ড. এম. আল বাকী বরকতুল্লা (ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি), প্রচার সম্পাদক ড. মো. আজিজ আব্দুর রহমান (ফার্মেসী) তথ্য ও গবেষনা ড. মাহাবুবুর রহমান (রঞ্জ) (রসায়ন) ও যুগ্ম—তথ্য ও গবেষনা ড. মো. আল—আমিন সরকার (ফিশারীজ)।

সদস্য প্রার্থীরা হলেন, ড. কাজী মো. মোস্তাফিজুর রহমান (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), ড. মো. কুদরত—ই—জাহান (রসায়ন), ড. ইফতিখারুল আলম মাসউদ (আরবি) ও ড. মো. রেজাউল করিম—২ (প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান)।

অনুষদ/ইন্সটিটিউট প্রতিনিধি হিসেবে প্রার্থীরা হলেন, কলা অনুষদে ড. হোসনে আরা আরজু

(সংস্কৃত), বিজ্ঞান অনুষদে ড. মো. বাইতুল মোকাদ্দেছুর রহমান (ফার্মেসী), ব্যবসা ও বানিজ্য অনুষদে ড. মো. মাহবুবার রহমান (মার্কেটিং), সামাজিক বিজ্ঞান অনুষদে মোহাম্মদ হাবিবুল ইসলাম (ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট), জীববিজ্ঞান অনুষদে ড. মো. শাহাদাৎ হোসেন (জেনেটিক এন্ডি, এন্ড বায়োটেকনোলজি), ফিসারীজ অনুষদে ড. মো. দেলোয়ার হোসেন (ফিশারীজ), ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদে ড. শাহ মো. আব্দুর রউফ (ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস), কৃষি অনুষদে ড. মো. সাইফুল ইসলাম (ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি), প্রকৌশল অনুষদ ড. মো. আব্দুল মতিন (ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং), ইন্সটিটিউট প্রতিনিধি অনুষদ ড. আকতার বানু (শিক্ষা ও গবেষনা ইন্সটিটিউট)