৭ শ্রাবণ, ১৪৩১ - ২২ জুলাই, ২০২৪ - 22 July, 2024
amader protidin

দিনাজপুরে এসপি ও ওসি’র নামে হোয়াটসআপ ও ইমো’র ভূয়া আইডি খুলে প্রতারণার অভিযোগে দু’জন গ্রেফতার

আমাদের প্রতিদিন
1 month ago
126


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের পুলিশ সুপার ও কোতয়ালী থানার ওসির নামে হোয়াটসআপ ও ইমো’র ভূয়া আইডি খুলে মানুষকে প্রতারণার অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হচ্ছে—নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ঠনঠনিয়াপাড়া গ্রামের মোঃ সমবারু’র ছেলে মোঃ রুহুল আমীন (১৯) ও একই গ্রামের মোঃ কাছের আলীর ছেলে মোঃ আল আমিন (২১)।

আজ শনিবার দুপুরে কোতয়ালী থানায় এক প্রেস ব্রিফিং—এ দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাহ আল মামুন জানান, গ্রেফতারকৃত দু’জন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম বার  এর নাম ব্যবহার করে হোয়াটসআপ—এ আইডি খুলে এবং পুলিশ সুপারের ছবি ব্যবহার করে এসআই হাবিব ইসলাম—এর নামে ইমো’র একটি আইডি খুলে। এছাড়াও তারা কোতয়ালী থানার ওসি হিসেবে পরিচয় দিয়ে “পুলিশ  প্রবাসী সাহায্যকারী” হোয়াটসআপে ও ইমো’তে ভুয়া আইডি খুলে। এসব ভুয়া আইডি দিয়ে প্রতারনামুলকভাবে দেশী—প্রবাসী মানুষের কাছ থেকে টাকা গ্রহন করছিলো। এমন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার দিবাগত রাতে নীলফামারী জেলার সৈয়দপুর থেকে স্থানীয় পুলিশের সহায়তায় তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সীমসহ তিনটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

প্রেস ব্রিফিং—এ জানানো হয়, গ্রেফতারকৃত দু’জন পুলিশের কাছে স্বীকার করেছে—দীর্ঘ কয়েক মাস ধরে তারা প্রতারণামুলক এই কাজ করে আসছে।

পুলিশ জানায়, এ বিষয়ে কোতয়ালী থানায় শনিবার সাইবার নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং—৩৯। গ্রেফতারকৃত দু’জনকে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে।

 

 

সর্বশেষ

জনপ্রিয়