৭ শ্রাবণ, ১৪৩১ - ২২ জুলাই, ২০২৪ - 22 July, 2024
amader protidin

শিক্ষার্থীদের কোটা ও শিক্ষকদের পেনশন নিয়ে আন্দোলন যৌক্তিক ও সমর্থনযোগ্য- রংপুরে জিএম কাদের

আমাদের প্রতিদিন
1 week ago
39


নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সরকার যেটা বলছে সরকারি লোকেরাই আস্থা রাখতে পারছেন না সরকারের উপরে। দেশের সরকারের উপর আস্থাহীনতার কারণে দেশে কোটা ও পেনশন নিয়ে আন্দোলন হচ্ছে। এ আন্দোলন যৌক্তিক ও সমর্থনযোগ্য। আমাদের দেশের প্রেক্ষাপটে আস্থাহীনতা বিরাজ করছে। সাধারণ মানুষ সরকারের প্রতি আস্থা পাচ্ছে না। সরকার তাদের অনুগতদের চাকুরীতে নিয়ে আসছে মুক্তিযোদ্ধা কোটাকে ব্যবহার করে। আর এ জন্য ছাত্ররা আন্দোলন করছে সরকার যেন চাঁপের মুখে সেটি তুলে নেয়।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, দেশের মানুষ সরকারের উপরে ভরসা রাখতে পারছেন না। সরকার দেশ পরিচালনা করছেন ঋণ নিয়ে। সরকার যে টাকা বাজেট ঘোষণা করেছে সেটি ঋণ শোধ করতেই চলে যাবে।

সোমবার বিকেল ৩টায় রংপুরে দু’দিনের সফরে এসে সার্কিট হাউজ প্রাঙ্গনে তিনি সাংবাদিকদের সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলীয় নেতা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সরকারের ঘনিষ্ঠজন। সরকারের সাথে তারা সব সময় থাকে এবং সরকারের কর্মকান্ডকে সমর্থন করে। সরকার বলছে নতুন পেনশন স্কিমে আরও বেশি সুযোগ সুবিধা দেওয়া হবে। কিন্তু এরপরেও শিক্ষকরা আস্থাহীনতার জায়গা থেকে আন্দোলন করছে।

জিএম কাদের বলেন, তিস্তা প্রকল্প বিষয়টি সরকার জটিল করে তুলেছে। আমরা বিভিন্নভাবে বাহিরের শক্তির কাছে পরনির্ভর হয়েছি। সরকার জনগণের স্বার্থ চিন্তা না করে নিজেদের ক্ষমতায় থাকার চিন্তা করেছে। যদি পদ্মাসেতু ঋণ নিয়ে তৈরী করা হয়, তবে কেন তিস্তা মহাপরিকল্পনা ঋণ নিয়ে করা হবে না। এটি হলে গোটা দেশের মানুষ উপকৃত হবে। জিএম কাদের বলেন, আমরা বলতে পারি ঋণ নিয়ে ঘি খাওয়ার মত অবস্থা দেশে বিরাজ করছে। ফলে ঋণের বোঝা জনগণের উপর পড়বে। ইতোমধ্যেই আমাদের অর্থনীতিতে বড় ধরনের ধ্বস নেমেছে।

তিনি আরো বলেন, সরকার সব সময় বলেন ইউক্রেন যুদ্ধ ও করোনার কারণেই দেশের এই পরিস্থিতি তৈরি হয়েছে। অথচ ভারতের মুদ্রাস্ফিতি অর্ধেকে নেমেছে, নেপালে মুদ্রাস্ফিতি কমেছে। দেউলিয়া দেশ শ্রীলংঙ্কা ঘুরে দাঁড়িয়েছে। সব দেশ এগিয়ে যাচ্ছে আর আমরা পিছিয়ে পড়ছি। সরকার দূর্নীতি ও অব্যবস্থাপনার মাধ্যমে দেশ পরিচালনা করছে। সরকার অব্যবস্থা আর দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়ছে। অনেক অংকের টাকা ও অব্যবস্থার কারণে নষ্ট হচ্ছে। জাপা চেয়ারম্যান আরো বলেন, দুর্নীতির কারণে অনেক বড় বড় প্রজেক্ট হাতে নিয়েছে সরকার যেগুলো নষ্ট হচ্ছে টাকা। বিভিন্নভাবে মানুষকে ভুল বুঝাচ্ছে সরকার।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব  আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন, জাহেদুল ইসলাম, জেলা যুবসংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর যুব সংহতির নেতা ইউসুফ আহমেদ প্রমুখ। এসময় জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়