৭ শ্রাবণ, ১৪৩১ - ২২ জুলাই, ২০২৪ - 22 July, 2024
amader protidin

জেলা প্রশাসকের আশ্বাসের পরেও অধিগ্রহণ জমির মূল্য পাচ্ছে না ভুক্তভোগীরা

আমাদের প্রতিদিন
1 week ago
46


বায়েজিদ পলাশবাড়ী (গাইবান্ধা) :

ঢাকা-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীত করণের লক্ষ্যে গাইবান্ধার পলাশবাড়ী পৌর শহরের প্রাণকেন্দ্র নুনিয়াগাড়ী, হরিণমারি ও জামালপুর মৌজার অধিগ্রহণকৃত জমি-স্থাপনার টাকা দীর্ঘদিনেও না পেয়ে গত (৩১ মার্চ) দুপুরে চারমাথা মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন ক্ষতিগ্রস্ত এলাকাবাসী।এ সময় ক্ষতিগ্রস্ত জমির মালিকগন বলেন, যথারীতি নিয়মমাফিক আমাদের জমি অধিগ্রহণ করা হয়েছে।

আমরাও জাতীয় স্বার্থকে সম্মান জানিয়ে নিজ খরচে আমাদের স্থাপনা সরিয়ে নিয়েছি। কিন্তু দীর্ঘদিন ধরে জেলা প্রশাসক কার্যালয়ের সংশ্লিষ্ট শাখায় টাকার জন্য ঘুরে কোনো ফল মিলছে না।

আমাদের দেই-দিচ্ছি বলে নানাভাবে হয়রানি করা হচ্ছে।ভুক্তভোগীরা আরও বলেন, অনেক জমি মালিকের সবটুকু জমিসহ স্থাপনা অধিগ্রহণ করা হয়েছে। আজ তাদের মাথা গোঁজার ঠাঁই নেই। তারা মানবেতর জীবন যাপন করছেন।এমন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগীরা কঠোর আন্দোলনের হুশিয়ারি দিলে জেলা প্রশাসক মহোদয় কাজী নাহিদ রসুল দু মাসের মধ্যেই ক্ষতিগ্রস্ত জমির মালিকগনকে সমুদয় টাকা পেয়ে যাবেন বলে আশ্বস্ত করে আন্দোলনকারীদেরকে আন্দোলন  থেকে সরে আনেন কিন্তু দুঃখের বিষয় জেলা প্রশাসক মহোদয়ের নির্ধারীত সময় পাড় হয়ে গেলেও কোন প্রকার টাকা দেয়ার অগ্রগতি দৃশ্যমান না হওয়ায় ক্ষতিগ্রস্তরা হতাশায় দিনযাপন করছে। এমতাবস্থায় জেলা প্রশাসক মহোদয়ের আন্তরিক সুদৃষ্টি কামনা করছে অসহায় ক্ষতিগ্রস্ত ভুক্তভোগীরা।

সর্বশেষ

জনপ্রিয়