২৯ আষাঢ়, ১৪৩১ - ১৩ জুলাই, ২০২৪ - 13 July, 2024
amader protidin

বাগদান সারলেন টাইগার পেসার হাসান মাহমুদ

আমাদের প্রতিদিন
1 year ago
184


স্পোর্টস ডেস্ক :

মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন চলছে। তবে অন্য সব দিনের চেয়ে আজকের অনুশীলন পর্বটা টাইগার পেসার হাসান মাহমুদের জন্য একটু স্পেশালই ছিল। কেননা এদিন হাসানের বাবা ছেলের অনুশীলন দেখতে স্বশরীরে মাঠে উপস্থিত হয়েছিলেন।

টাইগারদের অনুশীলনের সময় গ্র্যান্ড স্ট্যান্ডে দুই শিশুকে নিয়ে দাঁড়িয়েছেন হাসানের বাবা মোহাম্মদ ফারুক। পরে জানা যায় ওই দুই শিশু হাসানের ভাগ্নে। এ সময় হাসানের পেস বিভাগের সতীর্থ তাসকিন-এবাদতের সঙ্গে কুশল বিনিময় করেন তার বাবা। এরপর গণমাধ্যমের মুখোমুখি হয়ে খুশির এক সংবাদ দেন হাসানের বাবা।

তিনি জানিয়েছেন, বুধবার (৭ জুন) তার ছেলে হাসান মাহমুদ বাগদান সেরেছেন। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগেই ছোট পরিসরে বিয়ের পিঁড়িতে বসবেন হাসান। পরবর্তীতে বিশ্বকাপের পর বড় পরিসরে তার বিয়ের বাকি অনুষ্ঠানিকতা হবে। এমনকি নিজ এলাকায় জাতীয় দলের সব ক্রিকেটারকে নিয়ে যাওয়ার ইচ্ছের কথাও প্রকাশ করেন হাসানের বাবা।

ছেলের বিয়ের কারণ হিসেবে হাসানের বাবা আরও জানিয়েছেন, বর্তমানে ফেসবুকের যে হাল শুরু করেছে, ও তো সহ্য করার মতো নয়। সব মেয়েরাই অফার করছে যে, এই করব ওই করব। তাই ও যেন ভালো থাকে, একদিকে মন থাকে; তাই আমরা চুপে চাপে এই ব্যবস্থা গ্রহণ করেছি। যদিও হাসানের হবু স্ত্রী নিয়ে কিছু বলেননি তার বাবা।

উল্লেখ্য, ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হাসানের। এখন অবধি জাতীয় দলে পথচলায় ১১ ওয়ানডেতে ১৮ উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে ১৬ ম্যাচে পেয়েছেন সমান উইকেট। তার চেয়েও বড় কথা, বর্তমানে বাংলাদেশ দলের সবচেয়ে নির্ভরযোগ্য বোলার হয়ে উঠেছেন ২৩ বছর বয়সী এই ডানহাতি পেসার।

সর্বশেষ

জনপ্রিয়