২৯ আষাঢ়, ১৪৩১ - ১৩ জুলাই, ২০২৪ - 13 July, 2024
amader protidin

১২৩ তলা ভবন বেয়ে ওঠার চেষ্টা, ৭৩ তলা থেকে আটক যুবক

আমাদের প্রতিদিন
1 year ago
223


আন্তর্জাতিক ডেস্ক:

১২৩ তলা ভবন বেয়ে ওঠার চেষ্টা করার সময় দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে এক যুবককে আটক করা হয়েছে। আটককৃত ওই যুবক একজন ব্রিটিশ নাগরিক এবং দড়ি ছাড়া সুউচ্চ ভবন বেয়ে ওঠার মাঝপথে তাকে থামতে বাধ্য করা হয়। আজ সোমবার (১২ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে জানানো হয়েছে, দড়ি ছাড়া বিশ্বের পঞ্চম উচ্চতম ভবন বেয়ে ওঠার সময় ব্রিটিশ এক ব্যক্তিকে সোমবার আটক করা হয়েছে। সিউলের আইকনিক ১২৩-তলা লোটে ওয়ার্ল্ড টাওয়ারের অর্ধেকেরও বেশি বেয়ে ওঠার পর দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষ তাকে থামতে বাধ্য করে।

রয়টার্স জানায়, শর্টস পরা ২৪ বছর বয়সী ওই ব্যক্তিটি সোমবার এক ঘণ্টারও বেশি সময় ধরে সিউলের ল্যান্ডমার্ক আকাশচুম্বী এই ভবনটিতে বেয়ে ওঠার চেষ্টা করছিল। তবে তার এই প্রচেষ্টার খবর পেয়ে সুউচ্চ এই ভবনের নীচে জড়ো হন পুলিশ এবং ফায়ার বিগ্রেডের ক্রুরা।

‘লোটে ওয়ার্ল্ড টাওয়ার’ নামক সুউচ্চ এই ভবনটি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল শহরে অবস্থিত। এটি দক্ষিণ কোরিয়ার সবচেয়ে উঁচু এবং বিশ্বের পঞ্চম উচ্চতম ভবন। ২০১৭ সালের এপ্রিল মাসে খুলে দেওয়া এই টাওয়ারটির উচ্চতা ৫৫৫ মিটার। ভবনটিতে মোট ১২৩ টি ফ্লোর রয়েছে।

ফায়ার বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন, ভবন বেয়ে উঠতে শুরু করার পর ব্রিটিশ ওই যুবক লোটে ওয়ার্ল্ড টাওয়ারের ৭৩ তলায় পৌঁছে গিয়েছিলেন। তবে সেখানে কর্তৃপক্ষ তাকে রক্ষণাবেক্ষণের ক্রেডলে ঢুকতে এবং বিল্ডিংয়ে প্রবেশ করতে বাধ্য করে।পরে জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে নেয় পুলিশ। অবশ্য এ বিষয়ে তাৎক্ষণিকভাবে পুলিশের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

রয়টার্স বলছে, দক্ষিণ কোরিয়ার সবচেয়ে পুরোনো দৈনিক সংবাদপত্র চোসুন ইলবো আটককৃত ওই ব্যক্তিকে জর্জ কিং-থম্পসন বলে শনাক্ত করেছে। ব্রিটিশ মিডিয়া জানিয়েছে, ২০১৯ সালে লন্ডনের শার্ড বিল্ডিংয়ে আরোহণের দায়ে তাকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছিল।

সর্বশেষ

জনপ্রিয়