৭ শ্রাবণ, ১৪৩১ - ২২ জুলাই, ২০২৪ - 22 July, 2024
amader protidin

পছন্দের ক্রিকেটারকে বিশ্বকাপ দলে ঢুকাতে মরিয়া হাথুরুসিংহে

আমাদের প্রতিদিন
1 year ago
332


স্পোর্টস ডেস্ক:

কোচদের কাছে দলের সব খেলোয়াড়ই প্রিয় হন না। যারা প্রিয় হতে পারেন তাদের আবার দলে থাকার সুযোগ একটু বেশিই থাকে। আবার যে ক্রিকেটার পছন্দীয় নয় তারা বারবার সুযোগ পান না। একটু খারাপ করলেই দল থেকে বাদ পড়েন। ক্রিকেটে এটা নিয়মিত্র চিত্র।

এ চিত্রটা বাংলাদেশ দলেও আছে। বিশেষ করে হাথুরুসিংহে যখন প্রথম ধাপে বাংলাদেশের কোচ ছিলেন। বারবার ব্যর্থ হওয়ার পরও সৌম্য সরকার ও লিটন দাসের একাদশে সুযোগ নিয়ে প্রশ্ন তুলেছিলেন ক্রিকেট ভক্তরা।

একটা সময় ভালো করলেও ফর্ম হারানোর পর এ দুজনের দলে থাকা নিয়ে হাথুরুসিংহে বলেছিলেন, তাদের সময় দিতে হবে। দুজনেই সম্ভাবনাময়ী ক্রিকেটার।

তবে দ্বিতীয় ধাপে হাথুরুসিংহে যখন বাংলাদেশ দলের কোচ হয়ে এলেন তখন প্রিয় ছাত্র সৌম্য তখন বাংলাদেশ দল থেকে অনেক দূরে। লিটন দাস পারফর্ম করে দলে জায়গা পাকা করলেও সৌম্য সেটা পারেননি। আর তাই তো পছন্দের ক্রিকেটারকে কোনোভাবেই দলে আনতে পারছেন না টাইগারদের কোচ। তবে হাথুরুসিংহেও বসে নেই, প্রিয় ছাত্রকে দলে টানতে মরিয়া এই শ্রীলঙ্কান। বিশ্বকাপের আগে সেই ছকই কষছেন তিনি।

বিসিবির উচ্চ পর্যায়ের অতি নির্ভরযোগ্য ও দায়িত্বশীল সূত্র নাম না প্রকাশ করার শর্তে জানিয়েছেন, মোহামেডানের হয়ে খেলা সৌম্য সরকারকে বিশ্বকাপ দলে রাখতে চান হেড কোচ হাথুরুসিংহে। শুধু চানই না, সৌম্যর কথা হাথুরুর মাথায় সারাক্ষণ কাজ করে।

জানা গেছে, তিনি এরই মধ্যে নির্বাচকদের কাছে সৌম্যর নামও প্রস্তাব করেছেন। বলেছেন, ‘কি ব্যাপার তোমরা সৌম্যকে ডাকছো না কেন? কোচের সে আহ্বানে সাড়া দেননি নির্বাচকরা। বরং তা নাকচ করে দিয়েছেন।

সর্বশেষ

জনপ্রিয়