৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

সিলেটে আটক ৯০ জন বিএনপি ও জামায়াতের নেতাকর্মী

আমাদের প্রতিদিন
3 months ago
160


আবুল কাশেম রুমন,সিলেট:

সিলেটে  হরতাল বিরোধী অভিযানে আটক ৯০ জন বিএনপি ও জামায়াতের নেতাকর্মী। রোববারের হরতাল ও ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে সিলেট বিভাগে বিএনপি জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেফতার হয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এদের মধ্যে রাজধানী ঢাকার সমাবেশ থেকে অন্তত ১৪ জন এবং সিলেট বিভাগ থেকে প্রায় ৭৬ জন গ্রেফতার হন। এই সংখ্যা আরো বাড়তে পারে বলে জানা গেছে। এদের মধ্যে বিএনপির ৭৩ জন ও জামায়াতের ১৭ জন রয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, রোববার হরতালকে কেন্দ্র করে সিলেট জেলা ও মহানগর এলাকায় অন্তত ২৩  নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। এদের মধ্যে মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী ও জেলা বিএনপির সহ-সভাপতি ফখরুল ইসলাম ফারুকও রয়েছেন। এছাড়া দক্ষিণ সুরমার ৪ জন, জৈন্তাপুরের ২ জন ও গোলাপগঞ্জের ১ জন রয়েছেন। এর আগের দিন ঢাকার সমাবেশ থেকে সিলেট জেলার ২ জন গ্রেফতার হন।

এদিকে হরতাল চলাকালে সুনামগঞ্জ জেলায় আটক হয়েছেন ৭ জন, এদের মধ্যে শান্তিগঞ্জ থানার ৫ ও শাল্লা থানার ২ জন রয়েছেন। মৌলভীবাজার জেলায় আটক হয়েছেন ৪২ জন। এদের মধ্যে বিএনপির ৩০ ও জামায়াতের ১২ জন রয়েছেন। গত শনিবার বিএনপির ঢাকার মহাসমাবেশ থেকে সিলেটের ২ জন ও সুনামগঞ্জের ধর্মপাশা ও মধ্যনগরের ১২ জন বিএনপি নেতাকর্মী গ্রেফতার হয়েছেন।

এদিকে মহাসমাবেশ ও হরতালকে কেন্দ্র সিলেট বিভাগে জামায়াতের ১৭ জন নেতাকর্মী গ্রেফতার হয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এদের মধ্যে সিলেট নগরীতে ৫ ও মৌলভীবাজার জেলার ১২ জন রয়েছেন।

সর্বশেষ

জনপ্রিয়