৮ ফাল্গুন, ১৪৩০ - ২১ ফেব্রুয়ারি, ২০২৪ - 21 February, 2024
amader protidin

গোলাপগঞ্জ লক্ষণাবন্দ দক্ষিণ ভাগ এসই উচ্চ বিদ্যালয়ের ৩০ বৎসর পূর্তি উদযাপিত

আমাদের প্রতিদিন
3 months ago
121


আবুল কাশেম রুমন,সিলেট:

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের দক্ষিণ ভাগ এসই উচ্চ বিদ্যালয়ের ৩০বৎসর পূর্তি উপযাপিত ও অবসরে যাওয়া প্রধান শিক্ষকের বিদায় সংর্বধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

৪ নভেম্বর ২০২৩ (শনিবার) বিদ্যালয় প্রাঙ্গনে সকাল ১০ টা থেকে দিন ব্যাপী জমকালো অনুষ্ঠানের আয়োজন করেন বিদ্যালয়ের প্রাক্তন, বর্তমান ছাত্র-ছাত্রী ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিসহ অত্র এলাকার সর্বস্তরের জনসাধারণ। প্রধান শিক্ষক এ. কে.এম মতিউল ইসলাম চুনু মিয়ার অবসরে যাওয়া উপলক্ষে বিদায় সংর্বধনা ও বিদ্যালয়ের ৩০ বৎসর পূর্তি উদযাপন অনুষ্ঠানের এ আয়োজন করা হয়। অনুষ্ঠান সূচি অনুযায়ী দিনব্যাপী আলোচনা সভা, প্রাক্তন ও বর্তমান ছাত্রীদের মিলন মেলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

প্রথম অধিবেশনে প্রাক্তন ছাত্র অ্যাডভোকেট আব্দুল ওদুদ ও বিদ্যালয়ের শিক্ষক অমল কান্দি সহ আরও দুজনের  যৌথ পরিচালনায় উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বর্তমান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নিজাম উদ্দিন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল ও বিজ্ঞান প্রযুক্তি বিশ^ বিদ্যালয়ের সাবেক ডিন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- বিদ্যালয়ের লেখা পড়ার মান উন্নয়নের জন্য ভালো শিক্ষককের বিকল্প নেই, গুণগত শিক্ষা বা মানসম্মত শিক্ষা বর্তমান প্রেক্ষাপটে একটি গুরুত্বপূর্ণ আলোচ্য বিষয়। এটি উন্নত বিশ্ব এবং উন্নয়নশীল বিশ্বের শিক্ষাবিদদের মনোযোগ আকর্ষণ করে চলেছে। জাতিসংঘের শিক্ষা,বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক উন্নয়নের পরিপ্রেক্ষিতে গুণগত শিক্ষার ধারণা ও গুরুত্ব বিশেষ ভাবে তুলে ধরেছে। তাই দেশে শিক্ষার হার বাড়াতে শিক্ষক, অভিবাক এলাকার শিক্ষানুরাগি সচেতন মহল এগিয়ে আসার বিকল্প নেই।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ব বিদ্যালয়ের (সিকৃবি) এর রেজিস্ট্রার বদরুল ইলাম শোয়েব,শাহপরান সরকারি কলেজের অধ্যক্ষ রিশি কেশ ধর, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফী চৌধুরী এলিম, লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলকুর রহমান, বিশিষ্ট্য ব্যবসায়ী ও লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী প্রার্থী অজি মোহাম্মদ কাওছার, অ্যাডেভোকেট আব্দুল মুনিম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ ভাগ এসই উচ্চ বিদ্যালয়ের বর্তমান নবাগত প্রধান শিক্ষক স্বপন  কুমার পাল, অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক এ. কে.এম মতিউল ইসলাম চুনু, সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেট পত্রিকার সম্পাদক আবুল কাশেম রুমন, দৈনিক সিলেটের ডাক পত্রিকার গোলাপগঞ্জ উপজেলা প্রতিনিধি মাহফুজ আহমদ চৌধুরী,ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজের গ্রন্থাগারিক খায়রুল ইসলাম শোয়েব,লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল মালিক, দক্ষিণ ভাগ এসই উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল কুদ্দুস, শাহনুর আহমদ, আওয়ামীলীগ নেতা ডা. ইব্রাহিম আলী, ব্যবসায়ী রেকল আহমদ, সমাজসেবী পাখি মিয়া, ৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার ছালিক আহমদ, বর্তমান মেম্বার ইমাম উদ্দিন কনাই, ছাত্রলীগ নেতা কাজি মাছুম আহমদ, ফ্রান্স প্রবাসী সাবেক ছাত্র আব্দুল রাশেম রায়মন, লন্ডন প্রবাসী রামিম আহমদ, সৌদি প্রবাসী সাবেক ছাত্র ছাদেক আহমদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভার দ্বিতীয় অধিবেশনে দক্ষিণ ভাগ এসই উচ্চ বিদ্যালয়ের অবসরে যাওয়া প্রধান শিক্ষক এ. কে.এম মতিউল ইসলাম চুনু মিয়া এলাকা ও ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে ৩২ বছরের চাকুরি জীবনের ইতিটেনে বিদায়ী ভাষণ দেন। পরবর্তীতে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতি সন্ধ্যা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় গান পরিবেশন করেন বর্তমান সোশ্যাল মিডিয়ায় আলোচিত শিল্পী আশিক ও স্থানীয় শিল্পী উপমা তালুকদার সহ অন্যান্য শিল্পীরা।  

সর্বশেষ

জনপ্রিয়