১৭ ফাল্গুন, ১৪৩০ - ০১ মার্চ, ২০২৪ - 01 March, 2024
amader protidin

প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ বিটু, কর্মী-সমর্থকদের উচ্ছাস

আমাদের প্রতিদিন
2 months ago
152


রংপুর- ২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসন

নিজস্ব প্রতিবেদক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিলের শুনানিতে প্রার্থীতা ফিরে পেয়েছেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। তিনি বদরগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে এসব আপিল আবেদনের ওপর শুনানিতে আপিলের রায়ে বিশ্বনাথ সরকার বিটু প্রার্থীতা ফিরে পান। এদিকে প্রার্থীতা ফিরে পাওয়ার খবরে মিষ্টি বিতরণ এবং উচ্ছ¡াস প্রকাশ করেছেন বদরগঞ্জ ও তারাগঞ্জ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী বিটু’র কর্মী-সমর্থকরা।

জানাগেছে, বিশ্বনাথ সরকার বিটু রাজনীতি শুরু করেন ছাত্রজীবন থেকেই। ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। রংপুর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক এবং কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তার বাবা নৈলানী সরকার বদরগঞ্জ উপজেলার  দামোদরপুর ইউনিয়নে ৬ মেয়াদে (৩০ বছর) ইউপি চেয়ারম্যান ছিলেন। ২০০৯ সালে ২২ জানুয়ারি বদরগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান সাংসদ ডিউক চৌধুরীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

এবিষয়ে এক প্রতিক্রিয়ায় কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেন,  প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবারে জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর করতে দলের যে কারও প্রার্থী হওয়ার বিষয়টি উন্মুক্ত করে দিয়েছেন। এ কারণে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। কিন্তু আমার প্রার্থীতা বাতিলের খবর বদরগঞ্জ ও তারাগঞ্জ উপজেলার মানুষ হতাশ হয়ে পড়েছিল। তাঁদের অনুপ্রেরণায় আমি ইসিতে আপিল করলে রোববার প্রার্থীতা ফিরে পেয়েছি। একারণে আমার থেকেও আমার নির্বাচনী এলাকার মানুষ বেশি আনন্দিত হয়েছে। তিনি আরও বলেন, ভোটারদের সঙ্গে নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েও আসনটি নেত্রীকে উপহার দিতে পারব ।’

এদিকে বিশ্বনাথ সরকার বিটু ছাড়াও একই আসনের বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) প্রার্থী মোহাম্মদ মিনহাজ উদ্দিনের আপিল মঞ্জুর করা হয়। বিএনএফ প্রার্থী মো. জিল্লুর রহমানের আপিল আদেশ পরে জানানো হবে।

সর্বশেষ

জনপ্রিয়