১ বৈশাখ, ১৪৩১ - ১৪ এপ্রিল, ২০২৪ - 14 April, 2024
amader protidin

পীরগঞ্জে স্পিকারের শুভেচ্ছা উপহার কৃষকদের মাঝে বিতরণ

আমাদের প্রতিদিন
1 month ago
121


পীরগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জে কৃষকদের মাঝে স্পিকারের শুভেচ্ছা উপহার শীতবস্ত্র বিতরণ করা হয়।

 মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২১- ২২ অর্থবছরে পারিপারিক পুষ্টিবাগান প্রাপ্ত ১৫টি ইউনিয়ন ও পৌরসভায় ২৯৬জন কৃষকদের মাঝে আনুষ্ঠানিকভাবে স্পিকারের নিজস্ব তহবিলের শীতবস্ত্র শুভেচ্ছা উপহার হিসেবে প্রদান করা হয়।

 এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, কৃষি কর্মকর্তা কৃষিবীদ সাদেকুজ্জামান সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত কৃষি কর্মকর্তা রুহুল আমিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাঠ পর্যায়ের উপসহকারী শাহজাহান আলী সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে স্থানীয় এমপি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এবছর সরকারি ও নিজস্ব তহবিল থেকে পীরগঞ্জে বিভিন্ন শ্রেণী ও পেশার শীতার্ত মানুষের মাঝে ২৫ হাজার কম্বল ও ২ হাজার সোয়েটার উপজেলার ইউনিয়নসমুহ ও পৌরসভায় বিতরণ করা হয়েছে। পাশাপাশি চলমান মৌসুমে কৃষি প্রমোদণা ও পুর্ণবাসন কার্যক্রমের অধীনে উপজেলায় ১৮ হাজার ২০০জন কৃষককে প্রণোদনার আওতায় ধান, গম, ভুট্টা, সরিষাসহ বিভিন্ন ফসলের বীজ ও সার বিনামূল্যে সরবরাহ করা হয়েছে। এর ফলে পীরগঞ্জে পানি সাশ্রয়ী ফসল চাষে সম্প্রসারণ হবে। কৃষকরাই কৃষি নির্ভর অর্থনীতির মূল চালিকাশক্তি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষকদের ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। 

সর্বশেষ

জনপ্রিয়