১২ শ্রাবণ, ১৪৩১ - ২৭ জুলাই, ২০২৪ - 27 July, 2024
amader protidin

ঋণ খেলাপির দায়ে আশরাফ সীড স্টোর লিমিটেডের চেয়ারম্যানকে আটকাদেশ

আমাদের প্রতিদিন
10 months ago
326


সুন্দরগঞ্জ (গাইবান্ধা)প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জে ঋণ খেলাপির দায়ে মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেডের চেয়ারম্যান সৈয়দা খুরশীদ জাহান স্মৃতির বিরুদ্ধে ৪ মাসের দেওয়ানী আটকাদেশ প্রদান করেছে আদালত।  আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. শাহাদৎ হোসেন লাকু বিষয়টি নিশ্চিত করেছেন।

গাইবান্ধার যুগ্ম জেলা জজ ও অর্থ ঋণ ১ম আদালতের বিজ্ঞ বিচারক মো. সুলতান মাহমুদ সম্প্রতি এ আটকাদেশ প্রদান করেন। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সুন্দরগঞ্জ শাখা থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধ না করার মামলায় এ আটকাদেশ দেন বিচারক।

মামলা সূত্রে জানা যায়, মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেড'র চেয়ারম্যান সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি ডিক্রির টাকাসহ সুদাসল মিলে ৪১ কোটি ২৯ লাখ ৮ হাজার ৪'শ ৬৭ টাকা নির্ধারিত সময়ের মধ্যে পরিশোধ না করায় টাকা আদায়ের লক্ষ্যে আদালতের মাধ্যমে বিবাদীর প্রতি সমন জারী করেন মামলার বাদি ডিক্রিদার রাকাব'র সুন্দরগঞ্জ শাখা ব্যবস্থাপক। সমন জারীর পরেও বিবাদী দাবিকৃত টাকা পরিশোধ না করে ২০২২ সালের ২৫ মে আদালতে হাজির হয়ে মামলা খারিজের আদেশ প্রার্থনা করেন। যা পরবর্তীতে ৪ জুলাই শুনানী শেষে নামঞ্জুর করে আদালতের বিচারক।

এদিকে, ডিক্রিদার পক্ষ দরখাস্ত দাখিলে দেনদারের বিরুদ্ধে দেওয়ানী আটকাদেশের প্রার্থনা করলে ৩৪ (১) ধারায় তা মঞ্জুর পূর্বক আটকাদেশ প্রদান করে বিজ্ঞ আদালত। একইসঙ্গে তামিল প্রতিবেদন প্রাপ্তির জন্য আগামী ২৭ সেপ্টেম্বর ধার্য করেন।

এবিষয়ে মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেডের চেয়ারম্যান সৈয়দা খুরশীদ জাহান স্মৃতির সঙ্গে কথা হলে তিনি বলেন, 'আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। এর বেশি কিছু বলতে পারবো না।'

এবিষয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) জোনাল ম্যানেজার মো. মোহাব্বত আলী বলেন, 'যথাসময়ে ঋণ পরিশোধ না করায় আমরা আদালতে মামলা দায়ের করেছি। আইনগত কারণে কিছু বলতে পারছিনা। তবে, আমরা ব্যাংকের চাকরি করি। সেক্ষেত্রে ব্যাংককে রক্ষা করা আমাদের দায়িত্ব। বিজ্ঞ আদালতের জারি করা পরোয়ানা থানায় ইতোমধ্যে পৌঁছেছে। তারাই বিষয়টি সম্পর্কে ভালো বলতে পারবে।'

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. শাহাদৎ হোসেন লাকু বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের করা মামলায় বিবাদীর বিরুদ্ধে ৪ মাসের আটকাদেশ দিয়েছে আদালতের বিজ্ঞ বিচারক। ইতোমধ্যে সুন্দরগঞ্জ থানায় বিবাদীর বিরুদ্ধে ওয়ারেন্ট পৌঁছে গেছে।

সুন্দরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে এ বিষয়ে তিনি কোন মন্তব্য কর‍তে রাজি হননি। উল্লেখ্য, ৩৪ কোটি ১ লাখ ৪৪ হাজার ৩'শ ৮ টাকা খেলাপি ঋণ আদায়ে মেসার্স আশরাফ সীড স্টোর লিমিটেড'র চেয়ারম্যানের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে সংশ্লিষ্ট আইনে ২৬৬/১৮ নম্বর মোকদ্দমা দায়ের করেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সুন্দরগঞ্জ শাখা ব্যবস্থাপক। পরে ২০২২ সালের ২৯ এপ্রিল দেশের শীর্ষস্থানীয় একটি জাতীয় দৈনিকে নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিনুযায়ী ওই বছরের ২৯ মে নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি।

 

সর্বশেষ

জনপ্রিয়