৪ আষাঢ়, ১৪৩১ - ১৯ জুন, ২০২৪ - 19 June, 2024
amader protidin

শেখ হাসিনার জন্যই বাংলার মানুষ ঘুরে দাঁড়িয়েছে-  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আমাদের প্রতিদিন
8 months ago
189


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বাংলার মানুষ ঘুরে দাঁড়িয়েছে । জিয়া, এরশাদ এবং খালেদা জিয়ার ২৯ বছরের শাসনামলে এদেশকে পাকিস্তানের মতো একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র বানানোর সর্বাত্মক চেষ্টা করা হয়েছিল। কিন্তু আমাদের ভাগ্য ভালো যে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার শেখ হাসিনা ছিলেন। তাই বাংলার মানুষ আবার ঘুরে দাঁড়িয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় রংপুরে এসে রংপুর পুলিশ লাইন স্কুল এন্ড কলেজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণ করে এ দেশ থেকে চলে গেছে। কিন্তু তাদের সহযোগী রাজাকার, আলবদর, আল শামস, এমনকি যে জামায়াত সেই সময় দলীয় সিদ্ধান্ত নিয়ে মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে তারা সবাই বাংলাদেশে রয়ে গেছে। তারা এখনো আছে। আশপাশে, আমাদের সঙ্গে অনেকটাই মিশে আছে। 

মন্ত্রী বলেন, নির্বাচনের আগে মানুষকে নানাভাবে বিভ্রান্ত করার মোক্ষম সময়। যারা নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে তারা মিথ্যাচার করে তথ্য প্রযুক্তির সুযোগ নিচ্ছে। আমরা বিশ্বাস করি, তারা যত অপপ্রচার করুক না কেন স্বাধীনতার সপক্ষের শক্তি কখনোই বিভ্রান্ত হবে না।

পরে পুলিশ লাইন স্কুল এান্ড কলেজ অডিটোরিয়ামে আয়োজিত ‘মহান মুক্তিযুদ্ধে পুলিশের বীরত্বের ইতিহাস শীর্ষক’ আলোচনায় যোগ দেন মন্ত্রী। অনুষ্ঠানে রংপুর রেঞ্জ ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বীর বিক্রম মাহাবুব উদ্দিন আহমেদ,  বিশেষ অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান,  রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার,  রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান, রংপুর জেলা পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুর মহানগর আওয়ামীলীগের আহবায়ক ডাঃ দেলোয়ার হোসেন, পুলিশ লাইন স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. একেএম  জালাল উদ্দিন আকবর  সহ অন্যান্য অতিথিবৃন্দ।  অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক পুলিশ লাইন স্কুল এ্যান্ড কলেজে  স্বাধীনতা গ্যালারী  উদ্বোধন করেন। 

সর্বশেষ

জনপ্রিয়