৪ আষাঢ়, ১৪৩১ - ১৯ জুন, ২০২৪ - 19 June, 2024
amader protidin

রংপুর-৫ আসনে সাবেক উপজেলা চেয়ারম্যান জাকিরের মনোনয়ন স্থগিত

আমাদের প্রতিদিন
6 months ago
231


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের মিঠাপুকুর উপজেলার চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার পদত্যাগ করে দ্বাদশ নির্বাচনে এমপি হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আজ রোববার সকালে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকারের মনোনয়ন স্থগিত করেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান। মামলা সংক্রান্ত তথ্য উল্লেখ না করায় তার মনোনয়ন স্থগিত করা হয়।

 মিঠাপুকুর আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকতার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। তিনি মনোনয়ন ফরমে অন্যান্য মামলার তথ্য উল্লেখ করলেও একটি মামলার তথ্য উল্লেখ করেননি।

তিনি এবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৫ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। পরে দলীয় মনোনয়ন না পেয়ে তিনি মিঠাপুকুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেন।

জাকির হোসেন সরকার বলেন, মামলাটিতে উল্লেখিত নামের সাথে আমার নামের ও ঠিকানায় মিল নাই। অতএব ওই মামলাটি আমার না।

রংপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, জাকির হোসেন সরকার মনোনয়ন ফরমে একটি মামলার তথ্য মিসিংয়ের কারণে মনোনয়ন স্থগিত করা হয়েছে। এ বিষয়ে তদন্ত  করার জন্য সহকারী রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

 

সর্বশেষ

জনপ্রিয়