১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষার্থী ১২৩৪১ জন

আমাদের প্রতিদিন
1 month ago
107


দিনাজপুর প্রতিনিধি:

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩—২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৩৪১ ভর্তিচ্ছু।

হাবিপ্রবি কেন্দ্রে একাডেমিক ভবন ১, ২, ভেটেরিনারি অনুষদ ভবন, এম. এ ওয়াজেদ মিয়া ভবন, ড. কুদরত—ই—খুদা একাডেমিক ভবনের ৩য় ও ৪র্থ তলা, লাইব্রেরি ও হাবিপ্রবি স্কুল ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গতকাল বুধবার (২৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. সাইফুর রহমান এসব তথ্য জানান।

এবার হাবিপ্রবি কেন্দ্রে ক’ ইউনিটে ৬ হাজার ৬১৬ জন, ‘খ’ ইউনিটে ৪ হাজার ৭৩৯ জন ও ‘গ’ ইউনিটে ৯৮৬ জন পরীক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশ নিবেন।

ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে এরই মধ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ বলেন, ভর্তি পরীক্ষাকে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। অনাকাঙি্ক্ষত পরিস্থিতি এড়াতে ভর্তি পরীক্ষার দিনে আইনশৃঙ্খলা ব্যবস্থা জোরদার থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আনসার এবং স্বেচ্ছাসেবী হিসেবে বিএনসিসি, রোভার ও রেড ক্রিসেন্টের সদস্যরা দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীর সঙ্গে আসা অভিভাবকদের প্রতিটি একাডেমিক ভবনের সামনে বসার এবং সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। নারী অভিভাবকদের জন্য টিএসসির নীচতলা ও ৩য় তলা, সুফিয়া কামাল হল এবং শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে ওয়াশরুমের ব্যবস্থা করা হয়েছে। পুরুষদের জন্য ছেলেদের হল এবং মসজিদের ওয়াশরুম ব্যবহারের ব্যবস্থা থাকবে।

এ বছর সারাদেশে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন। ২৪টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২২টি কেন্দ্রে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

জনপ্রিয়