৬ আষাঢ়, ১৪৩১ - ২০ জুন, ২০২৪ - 20 June, 2024
amader protidin

রংপুরে বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ পালন

আমাদের প্রতিদিন
2 weeks ago
77


নিজস্ব প্রতিবেদক:

জাতিসংঘের পরিবেশ কর্মসূচি কর্তৃক গৃহিত এ বছরের পরিবেশ দিবসের প্রতিপাদ্য বিষয় “প্রজন্ম পুনরুদ্ধার” ও স্লোগান ‘করবো ভুমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’, উক্ত প্রতিপাদ্য ও স্লোগানকে সামনে রেখে পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী, পরিবেশ মেলার উদ্বোধন ও আলোচনা সভার মধ্যদিয়ে রংপুর বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। বুধবার (৫ জুন) সকালে জেলা প্রশাসক অফিস প্রাঙ্গনে ও সম্মেলন কক্ষে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে র‌্যালী, পরিবেশ মেলা উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর। অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মোবশে^র হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তুহিন ওয়াদুদ, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী, পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন, রংপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে র‌্যালীর উদ্বোধনী শেষে জেলা প্রশাসকের কার্যালয় হতে সুরভী উদ্যান হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে র‌্যালী শেষ করে সেখানে পরিবেশ মেলার উদ্বোধন করা হয়। মেলার উদ্বোধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবেশ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী, পরিবেশ সংশ্লিষ্ঠ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জনপ্রিয়