১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৯ মে, ২০২৪ - 29 May, 2024
amader protidin

দাউ দাউ করে জলছে ঢাকার বঙ্গবাজার-নিয়ন্ত্রনে ৫০ ইউনিট

আমাদের প্রতিদিন
1 year ago
389


এম এ রশিদ- ঢাকা :

বাংলাদেশে কাপড়ের অন্যতম প্রধান একটি মার্কেট বঙ্গবাজার দাউ দাউ করে জলছে।  ভোর ৬টা ১০ মিনিটে এই আগুন লাগার তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাফি আল ফারুক। কিন্তু কীভাবে আগুন লেগেছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

আগুনের ঘটনা জানার পর ঢাকা জেলার সবগুলো ফায়ার সার্ভিসের ইউনিট সেখানে আগুন নেভানোর কাজ শুরু করেছে। সেই সাথে সেনাবাহিনী, নৌবাহিনী ও ঘটনাস্থলে আগুন নেভানোর কাজে ও উদ্ধার কাজে অংশ নিয়েছে।

দাউ দাউ করে জ্বলছে পুরো এলাকা। ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়েও আগুন নিয়ন্ত্রণে আনতে পারছেন না। ভয়াবহতা দেখে বোঝা যাচ্ছে যে এই আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগবে। বঙ্গবাজার আশেপাশের মার্কেটগুলোতেও আগুন ছড়িয়ে পড়েছে।

বঙ্গবাজারের এক প্রবিন ব্যবসায়ী আমাদের প্রতিদিন কে জানিয়েছেন, বঙ্গবাজারে তার ৩টা দোকান আছে "ঈদের আগে দোকানে ৬০ লক্ষ টাকার মালামাল তুলেছিলাম। সব শেষ হয়ে গেছে।

আরেকজন ব্যক্তি বলেছেন, এটাই তাদের আয়ের উৎস এবং তাদের পরিবার এই আয়েই চলে। "দোকান থেকে কিচ্ছু বের করতে পারি নাই। নিঃস্ব হয়ে গেলাম ভাই। বঙ্গবাজারে প্রায় চার হাজারের মতো দোকান আছে। বঙ্গবাজার পাইকারি ও খুচরা কাপড়ের জন্য বাংলাদেশের প্রধান ও পরিচিত মার্কেটগুলোর একটি।

 

 

সর্বশেষ

জনপ্রিয়