১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৯ মে, ২০২৪ - 29 May, 2024
amader protidin

৫০০ কোটির 'আদিপুরুষ', কত কোটি টাকা পারিশ্রমিক নিলেন প্রভাস-সইফ-কৃতি

আমাদের প্রতিদিন
11 months ago
281


বিনোদন ডেস্ক :

ওম রাউত পরিচালিত 'আদিপুরুষ' মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ঝড় তুলেছে। ভারতীয় বিনোদনভিত্তিক ওয়েব পোর্টাল স্যাকনিল্কের এক প্রতিবেদন অনুসারে, সিনেমাটি প্রথম দিনে বিশ্বব্যাপী ১২৭ কোটি ৫০ লাখ রুপি সংগ্রহ করেছে সিনেমাটি।

বক্স অফিস থেকে মোটা অঙ্কের অর্থ সংগ্রহের খবর জানলেও এখনও দর্শকদের অজানা-৫০০ কোটি রুপি বাজেটেই এই সিনেমার প্রধান সব অভিনয়শিল্পীরাও কত কোটি করে পারিশ্রমিক নিয়েছেন?

এ নিয়ে ভারতীয় সংবাদ হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ৫০০ কোটি রুপির বাজেটেই এই সিনেমায় প্রধান চরিত্র কাজ কড়া অভিনেতা প্রভাস একাই নিয়ে ১০০ কোটি রুপির বেশি। ‘বাহুবলী’ খ্যাত হার্টথ্রব এই অভিনেতা সিনেমাটিতে রামের চরিত্রে অভিনয় করেছেন।

সিনেমাটিতে রাবণ চরিত্রে কাজ করা বলিউড অভিনেতা সাইফ আলি খানকে নিয়েও চর্চা কিছু কম হয়নি। রিপোর্ট অনুসারে আদিপুরুষের জন্য সাইফ পকেটে পুরেছেন ১২ কোটি রুপি। যা তাকে বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ভিলেনদের একজন করে তুলেছে।

কৃতি শ্যানন সীতার চরিত্রের জন্য পেয়েছেন ৩ কোটি টাকা। যা বলিউডের বাজারে তার দর অনেকটাই বাড়িয়ে দেবে।

এদিকে লক্ষ্মণের চরিত্রে কাজ করা সানি সিং পেয়েছেন দেড় কোটি রুপি। সানির ক্যারিয়ারেও মাইলস্টোন হতে চলেছে ‘আদিপুরুষ’।

এদিকে কদিন আগের এক প্রতিবেদন অনুয়ায়ী, শুক্রবার (১৬ জুন) মুক্তির আগেই ‘আদিপুরুষ’ তুলে নিয়েছে ৪৩২ কোটি রুপি! কীভাবে উঠল এই অর্থ?

এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে জানানো হয়, হিসাব দেখানো হচ্ছে, ‘আদিপুরুষ’ ২৪৭ কোটি রুপি তুলেছে প্রেক্ষাগৃহের বাইরে থেকে। এর মধ্যে রয়েছে স্যাটেলাইটের স্বত্ব, গানের স্বত্ব, ডিজিটাল স্বত্ব এবং অন্যান্য সূত্রে সংগৃহীত মুনাফা।

এছাড়াও দক্ষিণের প্রেক্ষাগৃহ থেকে ১৮৫ কোটির নিশ্চয়তা আগাম পেয়ে গেছে ‘আদিপুরুষ’।

সর্বশেষ

জনপ্রিয়