১৭ ফাল্গুন, ১৪৩০ - ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ - 29 February, 2024
amader protidin

চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা

আমাদের প্রতিদিন
3 months ago
189


আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক: 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে প্রায় ৩০০টি সংসদীয় আসনে দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রার্থী ঘোষণাকে কেন্দ্র করে নেতাকর্মীদের উপচেপড়া ভিড় দলের কেন্দ্রীয় কার্যালয়ে। আশপাশের সড়কেরও অবস্থান নিয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। দুপুর থেকে স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠেছে দলীয় কার্যালয় এলাকা।

বৃহৎ রাজনৈতিক দল হিসেবে এবারও অধিকাংশ আসনে একাধিক মনোনয়নপ্রত্যাশী রয়েছেন। এ কারণে প্রার্থীদের নামের তালিকা ঘোষণার আগে সেখানে জড়ো হওয়া নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে এক ধরনের উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। শেষ পর্যন্ত কোন আসনে কার হাতে ওঠে নৌকার হাল, এ নিয়েই চলছে জল্পনা-কল্পনা।

রোববার (২৬ নভেম্বর) সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। দুপুর গড়ানোর আগেই ওই এলাকা নেতাকর্মীদের পদচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। বিকেল ৪টার পর চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত প্রার্থী তালিকার আনুষ্ঠানিক ঘোষণা দেবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর সন্ধ্যা ৬টায় সভায় বসবেন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্যরা।

এদিকে, সকাল থেকেই কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা যায়। কার্যালয়ের বাইরেও বহু নেতাকর্মী নিজেদের পছন্দের প্রার্থীর মনোনয়ন পাওয়ার অপেক্ষায় রয়েছেন। সেখানে নেতাকর্মীরা মনোনয়নপ্রত্যাশীদের পক্ষে স্লোগান দিচ্ছেন।

নেতাকর্মীরা বলছেন, দল যেন জনপ্রিয়তা যাচাই করে মনোনয়ন দেয় সেটিই চাওয়া তাদের।

ঢাকা-৬ আসনে ওয়ারী থানা ছাত্রলীগের এক কর্মী জাগো নিউজকে বলেন, আমাদের এই আসন থেকে এবার বেশি প্রতিযোগিতা নেই। মান্নাফী ভাই ও সাঈদ খোকনের কথা শুনছি। আমরা চাই সাঈদ খোকন ভাই মনোনয়ন পাক।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন জাতীয় নির্বাচনে দলটির মনোনয়নের দৌড়ে অনেক নতুন মুখ দেখা যেতে পারে। তবে সেটি কত সংখ্যক তা সুনির্দিষ্ট করে জানা যায়নি।

এর আগে দুপুরে গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে বৈঠকে বসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ যেন নির্বাচিত হতে না পারে, সেদিকে নজর দিতে মনোনয়নপ্রত্যাশীদের নির্দেশনা দেন তিনি।

সর্বশেষ

জনপ্রিয়