১৭ ফাল্গুন, ১৪৩০ - ০১ মার্চ, ২০২৪ - 01 March, 2024
amader protidin

ক্রীড়াঙ্গনের যারা পেলেন নৌকার টিকিট

আমাদের প্রতিদিন
3 months ago
349


ঢাকা অফিস:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন দেশের ক্রীড়াঙ্গনের অনেক পরিচিত মুখ। এবারের নির্বাচনে বড় চমকের নাম জাতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মাগুরা-১ আসনে।

বর্তমান সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবারও নৌকার মনোনয়ন পেয়েছেন নড়াইল-২ থেকে। সাবেক তারকা ফুটবলার ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি এবং বর্তমান সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী খুলনা-৪ থেকে মনোনয়ন পেয়েছেন।

সাবেক অ্যাথলেট মাহবুব আরা গিনি এবারও গাইবান্ধা-২ থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন। সাবেক হকি খেলোয়াড় এবং আবাহনীর পরিচালক নসরুল হামিদ বিপু ঢাকা-৩ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করবেন।

দুই সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী ওবায়দুল কাদের ও বীরেন শিকদার এবং বর্তমান ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবারো পেয়েছেন নৌকার মনোনয়ন। ওবায়দুল কাদের নোয়াখালী-৫, বীরেন শিকদার মাগুরা-২ ও জাহিদ আহসান রাসেল গাজীপুর-২ আসনে পেয়েছেন নৌকার টিকিট।

আবাহনীর পরিচালক ও বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি শাহরিয়ার আলম রাজশাহী-৬, বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক নাটোর-৩, বাফুফের সহসভাপতি ও আবাহনীর ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ যশোর-৩, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬, আবাহনীর চেয়ারম্যান সালমান ফজলুর রহমান ঢাকা-১, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী ঢাকা-৯, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক গোলাম দস্তগীর গাজী নারায়নগঞ্জ-১, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সাবেক সহসভাপতি কর্নেল (অব.) ফারুক খান গোপালগঞ্জ-১, বাংলাদেশ কুস্তি ফেডারেশনের সভাপতি শাহজাহান খান মাদারীপুর-২, বাংলাদেশ উশু ফেডারেশনের সভাপতি আবদুস সোবহান গোলাপ মাদারীপুর-৩, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজার-২, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি আহম মুস্তফা কামাল কুমিল্লা-১০ এবং সাবেক ফুটবলার ও বাফুফের রেফারিজ কমিটির চেয়ারম্যান বীর বাহাদুর উ শৈ সিং বান্দরবান থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

ক্রীড়াঙ্গনের দুই পরিচিত মুখ বর্তমান সংসদ সদস্য সাবেক ক্রিকেটার নাইমুর রহমান দুর্জয় ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব ও বাফুফের সাবেক সদস্য শামসুল হক চৌধুরী এবার বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাননি।

সর্বশেষ

জনপ্রিয়