১৭ ফাল্গুন, ১৪৩০ - ০১ মার্চ, ২০২৪ - 01 March, 2024
amader protidin

রেফারিকে এক ঘুষি, ৩০ বছর নিষিদ্ধ ফ্রান্স ফুটবলার

আমাদের প্রতিদিন
1 year ago
159


আন্তর্জাতিক ডেস্ক:

অনেক সমতেই রেফারির সিদ্ধান্তে মেজাজ হারিয়ে ফেলেন ফুটবলাররা। যার ফলস্বরূপ মাথা গরম করে রেফারির গায়ে হাত তোলা বা অকথ্য ভাষায় গালিগালাজের মতো ঘটনা পরিলক্ষিত হয়। এর জন্য সংশ্লিষ্ট খেলোয়াড়কে শাস্তিও ভোগ করতে দেখা যায়। এবার এমনি এক কাণ্ড ঘটিয়ে ৩০ বছরের জন্য নিষিদ্ধ হয়েছে ফ্রান্সের ২৫ বছর বয়সী এক ফুটবলার। যা ফুটবল ইতিহাসের বিরল ঘটনার একটি।

সম্প্রতি ব্রিটিশ গালফ নিউজএ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে বলা হয়েছে, গত ৮ জানুয়ারি ফ্রান্সের ঘরোয়া ফটুবলে ম্যাচ চলাকালীন রেফারিকে ঘুষি মারেন ওই খেলোয়াড়। ফলে শাস্তি স্বরূপ তাকে ৩০ বছরের জন্য নিষেধাজ্ঞা দেয়া হয়। তবে গণমাধ্যমে সেই খেলোয়াড়ের নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ। জানা যায়, দেশটির লোরিয়েত কাপে গাতিনায়েস অ্যাতেত স্পোর্টিভা ও অলিভেত ক্লাবের মধ্যকার ম্যাচে ফাউল করায় ওই খেলোয়াড়কে লাল কার্ড দেখান রেফারি বুরাক তাসের। সে সিদ্ধান্ত মেনে নিতে না পেরে রেফারির মুখে ঘুষি মারেন ফুটবলার। এ ঘটনায় আহত হয়ে মাঠ ছাড়েন বুরাক তাসের।

পরবর্তীতে ফ্রান্সের লোরিয়েত জেলার ফুটবল কমিটি ওই ফুটবলারকে ৩০ বছরের জন্য নিষিদ্ধ করে। তবে শাস্তি পাওয়া খেলোয়াড়ের পরিচয় গণমাধ্যমে না জানিয়ে তাকে শুধু ‘ফ্যানাটিক ফুটবলার’ হিসেবে উল্লেখ করা হয়। এ বিষয়ে লোরিয়েত ফুটবল ডিস্ট্রিক্টের প্রেসিডেন্ট বলেন, দণ্ডটি যথাযথ হয়েছে। এরা আর ফুটবল মাঠে পা রাখতে পারবে না। এদের ফুটবল মাঠে পা রাখার কোনো জায়গা নেই।

এছাড়া এই ঘটনায় ক্লাব গাতিনায়েস অ্যাতেত স্পোর্টিভাকেও জরিমানা গুনতে হয়েছে। ক্লাবটিকে ১ হাজার ১০০ ইউরো জরিমানার পাশাপাশি আগামী তিন বছরের জন্য লোরিয়েত কাপে নিষিদ্ধ করা হয়েছে। ২৫ মিনিটে বন্ধ হয়ে যাওয়া ম্যাচটিতে অলিভেতকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়