১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৯ মে, ২০২৪ - 29 May, 2024
amader protidin

শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী মাঠ

আমাদের প্রতিদিন
1 year ago
291


রসিক নির্বাচন

নিজস্ব প্রতিবেদক:

আর মাত্র তিন দিন পরেই অনুষ্ঠিত হবে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন। শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় এখন জমে উঠেছে নির্বাচনী মাঠ। ব্যস্ত সময় পার করছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা। সর্বত্র এখন আলোচনার বিষয় হয়েছে দাড়িয়েছে কে কত ভোট পাচ্ছেন, কে জয়ী হচ্ছেন, ভোট কি অদৌ অবাধ সুষ্ঠু হবে এরকম নানা কথা। কেউ কেউ ইভিএম নিয়েও অসন্তোষের কথা জানান।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই জমে উঠছে নির্বাচনী মাঠ। প্রার্থী ও কর্মী-সমর্থকরা প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত পাড়া-মহল্লা, হাটবাজার চষে বেড়াচ্ছেন। বসে নেই প্রার্থীর আত্মীয়স্বজনর ও শুভাকাঙ্খীরা। বিভিন্নস্থানে তীব্র শীত উপেক্ষা করে পথসভা ও গণসংযোগে এখন সবাই ব্যস্ত ভোটের আমেজে। প্রার্থীরা নিজেকে যোগ্য হিসেবে উপস্থাপন করে দিচ্ছেন নানা প্রতিশ্রæতি। ভোটারদের আকৃষ্ট করতে ডিজিটাল মাধ্যমেও চলছে ব্যাপক প্রচারণা। সব মিলিয়ে ভোটগ্রহণের দিন ঘনিয়ে আসাতে জমে উঠেছে নির্বাচনী মাঠ।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন প্রার্থী। এর মধ্যে ভোটের মাঠে লাঙ্গল প্রতীক ও ব্যক্তি জনপ্রিয়তায় এগিয়ে আছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবার সম্ভবনা রয়েছে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়ার। তবে আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে তৃণমূলের বেশিরভাগ নেতাকর্মীর সম্পৃক্ততা না থাকায় ভোটে মাঠে প্রভাব পড়তে পারে। অন্যদিকে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমিরুজ্জামান পিয়ালও প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছেন। গত দুইদিন ধরে ইসলামী আন্দোলনের প্রার্থীর পক্ষে নগরীতে বেশ কয়েকটি পথসভা করেছেন দলটির কেন্দ্রীয় আমীর ও চরমোনাই পীর মুফতি রেজাউল করিম।

এছাড়া বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আবু রায়হান, খেলাফত মজলিসের প্রার্থী তৌহিদুর রহমান মন্ডল রাজু, জাসদের শফিয়ার রহমান,জাকের পার্টির খোরশেদ আলম খোকন ও স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান নিজ নিজ অবস্থান থেকে প্রচারণা চালাচ্ছেন। এবারের নির্বাচনে ৯ জন মেয়র ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর ৬৮ জন এবং সাধারণ কাউন্সিলর ১৮৩ জনসহ মোট ২৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সর্বশেষ

জনপ্রিয়