২৩ মাঘ, ১৪২৯ - ০৬ ফেব্রুয়ারি, ২০২৩ - 06 February, 2023
amader protidin

সুপার কোপার মহারণ: রিয়ালের রাজত্ব নাকি বার্সার নবজাগরণ

আমাদের প্রতিদিন
3 weeks ago
26


ক্রীড়া ডেস্ক:

ট্রফি খরা কাটাতে পারবে জাভির বার্সেলোনা?  সবশেষ ২১ মাস ট্রফিবিহীন কাতালান ক্লাবটি। নাকি কার্লো আনচেলোত্তির রিয়াল মাদ্রিদের শোকেসেই যোগ হবে আরও একটি ট্রফি। এর উত্তর মিলবে আজ রোববার দিবাগত রাত ১টায়।

সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সুপার কোপার ফাইনালে লড়বে দুই প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা।

মৌসুমের প্রথম ট্রফি জয়ের জন্য দুই দলই মরিয়া। ধুঁকতে থাকা বার্সেলোনা এবার স্বপ্ন দেখছে ট্রফির। লা লিগায়ও আছে শীর্ষস্থানে। অন্যদিকে বড় মঞ্চে বারবার জ্বলে ওঠা রিয়াল ছেড়ে কথা বলবে না। বার্সা ১৩ বার জিতেছে স্প্যানিশ সুপার কাপ। রিয়াল মাদ্রিদ জিতেছে ১২ বার। কিন্তু টুর্নামেন্ট চার দলের নতুন ফরমেটে আসার পর থেকে ট্রফি জয় হয়নি বার্সার। সবশেষ তারা জেতে ২০১৮ সালে। আর রিয়াল গতবছরও সুপার কোপা জেতে।

এই মৌসুমে দ্বিতীয় এল ক্ল্যাসিকোতে মুখোমুখি রিয়াল-বার্সা। গত অক্টোবরে প্রথম দেখায় বার্সা হেরেছে ৩-১ গোলে। এবার কি প্রতিশোধ নিতে পারবে তারা নাকি রিয়ালই দাপট দেখাবে?

রিয়ালের কাছে এটি ট্রফি ধরে রাখার মিশনও। কোচ আনচেলোত্তি বলেন, ‘প্রতিটি ট্রফিই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এই ম্যাচে অনেক কিছুই পাওয়ার আছে। ট্রফি সবসময়ই একটি নির্দিষ্ট আবহ নিয়ে আসে। ম্যাচ ও ফাইনাল জেতার জন্য আমরা প্রতিদিন লড়াই করি। ছেলেরা অনুপ্রাণিত ও নির্ভার। আমার খেলোয়াড়রা এই ধরনের চাপে অভ্যস্ত এবং আমরা আত্মবিশ্বাসী।’ এদিকে ট্রফিতে চোখ রেখে বার্সা কোচ জাভি বলেন, ‘লড়াইটা ট্রফির এবং এজন্যই গুরুত্বপূর্ণ। যদিও (এটির ফলাফল) মৌসুমকে বদলে দেবে না। তবে এই ট্রফি জিততে পারলে আমরা মৌসুমের বাকি পথচলায় আত্মবিশ্বাস পাব এবং খুশি মনে এগিয়ে যাব। সামনে যাই হোক না কেন, আমরা মৌসুমের বাকি তিন শিরোপার জন্য লড়াই করে যাব।’

সর্বশেষ

জনপ্রিয়