১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

জানালেন প্রধান নির্বাচক, লিটন কেন বাদ

আমাদের প্রতিদিন
2 months ago
176


স্পোর্টস ডেস্ক:

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাস। ক্ল্যাসিক এই ওপেনারের পরিবর্তে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক।

শনিবার (১৬ মার্চ) এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বিসিবি। এদিকে লিটনের বাদ পড়ার নেপথ্য কারণ ব্যাখ্যা করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

তার ভাষ্যমতে, যেহেতু সিরিজ চলছে, পরিবর্তনের খুব বেশি সুযোগ ছিল না। তবে নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সঙ্গে আর রাখছি না। দলে আগে থেকে এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম রয়েছে, যারা ওপেন করতে পারে। আরেকজন ওপেনার আছে সৌম্য সরকার। লিটনকে যখন স্কোয়াডে অন্তর্ভুক্ত করলাম না, তখন এই জায়গায় নতুন করে কোনো ওপেনারের প্রয়োজন দেখিনি। ইতোমধ্যে দুটি অপশন আছে এর মধ্যে একটি আমাদের কোচ-ক্যাপ্টেনকে বেছে নিতে হবে।

লিপু যোগ করেন, এই সিলেকশন প্রক্রিয়ায় আমরা অবশ্যই কোচ-ক্যাপ্টেনের মতামত নিয়েছি। আমরা দেখেছি লিটনের পরিবর্তে দলে যদি মিডল-অর্ডারে কাউকে সংযোজন করা যায়, সেখানে একটা গ্যাপ আছে। সেখানে অনিককে মনে করেছি, এই জায়গায় যথার্থ হবে। সাদা বলে সে টি-টোয়েন্টি খেলেছে, রান করেছে, রান পেয়েছে ডিপিএলেও। একাধিক ভূমিকা পালন করতে পারে, মিডল-অর্ডারে ওপরের দিকে খেলতে পারে; আবার ফিনিশারের ভূমিকাও পালন করতে পারে।

তিনি আরও বলেন, ক্রিকেটে কনকাশনেরও ঝুঁকি থাকে। আমরা মনে করেছি লিটনের পরিবর্তে জাকেরকে দলে নিলে দলের ভারসাম্য অনেক ভালো থাকবে। তৃতীয় ম্যাচ দিবারাত্রির নয়, সকাল ১০টায় শুরু হবে। সেই আলোকে আমরা মনে করেছি জাকের বেশি যোগ্য দাবিদার।

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়