২ আষাঢ়, ১৪৩১ - ১৭ জুন, ২০২৪ - 17 June, 2024
amader protidin

কুড়িগ্রামে অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন

আমাদের প্রতিদিন
8 months ago
500


কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ২০১৯ এর শুভ উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) উদ্বোধন হয়েছে। সোমবার(৯ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে খেলার উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মো: জাফর আলী।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো. কাজিউল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেদওয়ানুল ইসলাম দুলাল, জেলা ক্রীড়া কর্মকর্তা মো. আকরাম হোসাইন প্রমুখ।

উদ্বোধনী বক্তব্য জেলা পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্ট হলো পৃথিবীর সবথেকে বড় ফুটবল আসরের একটি আসর। কারণ পৃথিবীর কোন ফুটবল আসরে এতোগুলো ছেলে মেয়েকে গ্রাম, পাড়া, ইউনিয়ন, উপজেলা ও জেলা থেকে তুলে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ দেওয়া হয় না। কিন্তু এই টুর্নামেন্টে সে সুযোগ তৈরি হয়। তাই এই টুর্নামেন্ট পৃথিবীর সবথেকে বড় ফুটবলের মঞ্চ বলেও তিনি জানান।

জেলা প্রশাসক ও আয়োজক কমিটির সভাপতি মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, গ্রাম পর্যায়ের মেধাবী ফুটবলারদের জাতীয় পর্যায়ে সুযোগ দিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এই আয়োজন করেছে। ফুটবলের এই বড় আসরের মাধ্যমে প্রত্যন্ত গ্রামের মেধাবী ফুটবলাররা জাতীয় পর্যায়ে যাওয়ার সুযোগ পাবে। সেই সাথে এই আয়োজনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে, আমাদের ছেলে মেয়েরা ক্রীড়া ক্ষেত্রে তাদের মেধার বিকাশ ঘটাতে পারবে।

উদ্বোধনী দিনের খেলায় কুড়িগ্রাম সদর উপজেলা ও রাজারহাট উপজেলার (অনূর্ধ্ব-১৭) বালক ও বালিকা দল অংশ নেয়। উদ্বোধনী দিনের শুরুতে কুড়িগ্রাম সদর বালিকা দলের সাথে রাজারহাট উপজেলা বাকিলা দলের খেলায় রাজারহাট উপজেলা বালিকা দল ৩-২ গোলে কুড়িগ্রাম সদর উপজেলাকে পরাজিত করে। দ্বিতীয় পর্বের খেলায় কুড়িগ্রাম সদর উপজেলা বালক দল ৫-১ গোলে রাজারহাট উপজেলা বালক দলকে পরাজিত করে।

সর্বশেষ

জনপ্রিয়