৩ আষাঢ়, ১৪৩১ - ১৭ জুন, ২০২৪ - 17 June, 2024
amader protidin

চাকরি থেকে বাদ দেওয়ায় মার্কেটে আগুন লাগিয়ে দেয় বাবু

আমাদের প্রতিদিন
1 year ago
318


 

ঢাকা অফিস:

ময়মনসিংহ নগরীর হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গত ২২ অক্টোবর। এতে চারটি দোকানের সব মালামাল পুড়ে কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ঘটনা নিয়ে পরবর্তীতে অনুসন্ধানে নামে কোতোয়ালি মডেল থানা পুলিশ। আগুন লাগার সূত্র উদঘাটন করতে গিয়ে আশপাশের বিভিন্ন সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণ করলে বেরিয়ে আসে মূল রহস্য। সেখানে মার্কেটটির একটি দোকানের সামনে পেট্রোল ঢেলে আগুন লাগানোর দৃশ্য দেখা যায়। ঘটনার দুই মাসের মাথায় ওই ব্যক্তিকে সনাক্ত এবং গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামির নাম হেলাল হোসেন বিপ্লব ওরফে বাবু (২৮)। তিনি নগরীর আকুয়া বোর্ডঘর এলাকার মৃত শফিউদ্দিন মিন্টুর ছেলে।

শনিবার দুপুরে কোতোয়ালি মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) শাহীনুল ইসলাম ফকির। এসময় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ, পরিদর্শক (ওসি-তদন্ত) ফারুক হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শাহীনুল ইসলাম ফকির বলেন, ঘটনার আগের রাতে ৩৫ টাকায় কেনা পেট্রোল একটি বোতলে ভরে ২২ অক্টোরর সকাল সাড়ে ৮টার দিকে মার্কেটে ঢুকে বাবু। এরপর মাকের্টের মহসিন টেইলার্সের সামনে সেই পেট্রোল ছিটিয়ে দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরিয়ে পালিয়ে যায় সে।

জিজ্ঞাসাবাদে বাবু দাবি করে, মহসিন টেইলার্সে দীর্ঘদিন চাকরি করেছে সে। ঘটনার ১৫ দিন আগে সেই দোকান থেকে পাওনা টাকা না দিয়েই তাকে চাকরি থেকে বাদ দেয়া হয়। বারবার টাকা চেয়েও তা না পাওয়ার ক্ষুব্ধ হয়ে সে দোকানটিতে আগুন লাগায়।

তবে মহসিন টেইলার্সের মালিক মো. মহসিন মিয়ার দাবি, আমাদের দোকানের কোনো কর্মচারির টাকা পাওনা থাকার কোনো সুযোগই নেই। প্রতিদিন তাদের বেতন পরিশোধ করা হয়। বাবুর আচার-আচরণ খারাপ এবং চুরির স্বভাব ছিল তাই তাকে বাদ দেওয়া হয়েছিল।

এদিকে মার্কেটে আগুন লাগানোর ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃত বাবুকে শনিবার দুপুরে আদালতে হাজির করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সর্বশেষ

জনপ্রিয়