৪ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা বাংলাদেশের

আমাদের প্রতিদিন
1 year ago
235


ক্রীড়া ডেস্ক:

স্বাগতিক বাংলাদেশ বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির ফাইনালে চাইনিজ তাইপের বিপক্ষে নেমেছিল হ্যাটট্রিক শিরোপার লক্ষ্যে। আর ফাইনালে ৪২-২৮ চাইনিজ তাইপেকে হারিয়ে শিরোপাও ঘরে তুলে নিয়েছে বাংলাদেশ দল। মঙ্গলবার (২১ মার্চ) শহীদ নূর হোসেন স্টেডিয়ামে খেলতে মাঠে নামে স্বাগতিকরা। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখে খেলতে থাকে লাল-সবুজের প্রতিনিধিরা।

যদিও ম্যাচের শেষ বাঁশি বাজার আগেই উৎসবে মেতেছিল পুরো ভলিবল স্টেডিয়াম। কারণ, স্কোর ব্যবধানে এগিয়ে থাকায় বিজয় আগেই থেকেই নিশ্চিত হয়েছিল। আর ফাইনালে জাতীয় পতাকা উড়িয়ে ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’ গানে উৎসবে মাঠে গ্যালারিতে থাকা দর্শকরা।

এদিন অন্যদিনের তুলনায় কিছুটা কঠিনই ছিল তুহিন তরফদারদের লড়াই। কারণ, ম্যাচের শুরুর দিকে একপর্যায়ে ৭-৬ ব্যবধানে এগিয়ে গিয়েছিল প্রতিপক্ষ দল। কিন্তু দ্রুতই ম্যাচে ফিরে স্বাগতিকরা। প্রথমার্ধ শেষে ২০-১৪ ব্যবধানের লিড নিয়ে মাঠ ছাড়ে গত দুই আসরের চ্যাম্পিয়নরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও দাপট বজায় রাখে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরুতে লোনা আদায় করে নেয় স্বাগতিক দল। আর ম্যাচের ৮ মিনিট বাকি থাকতে আবারও লোনা আদায় করে বাংলাদেশ দল। দ্বিতীয় লোনা শেষ বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৩৭ আর চাইনিজ তাইপেই ২১। ম্যাচের শেষ দিকে আরও পয়েন্ট কমতে থাকে চাইনিজ তাইপের। বাংলাদেশের তখন অপেক্ষা শুধু শিরোপা উঁচিয়ে ধরার। শেষ পর্যন্ত ৪২-২৮ ব্যবধানে হ্যাটট্রিক শিরোপার মিশনে সফল লাল-সবুজের প্রতিনিধিরা।

সর্বশেষ

জনপ্রিয়