৪ আষাঢ়, ১৪৩১ - ১৯ জুন, ২০২৪ - 19 June, 2024
amader protidin

কারও মানসিকতা বদলাতে পারব না, মুখ বন্ধ করার ক্ষমতা নেই: লিটন

আমাদের প্রতিদিন
1 year ago
159


স্পোর্টস ডেস্ক:

বহুল প্রত্যাশিত ওয়ানডে বিশ্বকাপ শুরু হচ্ছে চলতি বছরেই। সম্প্রতি দলগত পারফরম্যান্সে বাংলাদেশ ভালো করলেও ওপেনিং জুটিই বড় চিন্তার কারণ টাইগারদের জন্য। বিশেষ করে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ব্যাটিং নিয়েই সমালোচনা হচ্ছে ক্রিকেটাঙ্গনে। এবার, তামিমের সঙ্গে ওপেনিং জুটি নিয়ে মন্তব্য করেছেন টাইগার ওপেনার লিটন দাস।

এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে, ওয়ানডে বিশ্বকাপেও দলের হয়ে ইনিংস সূচনা করবেন তামিম ও লিটন। তামিমের সঙ্গে ওপেনিং জুটি নিয়ে কথা বলতে গিয়ে লিটন জানান, দল হিসেবে ভালো খেলেই ম্যাচ জিততে হবে।

লিটন দাস বলেন, ‘ওপেনাররাই আপনাদের ম্যাচ জেতাবে এটা ভুল ধারণা। শেষ সিরিজে আমি-তামিম ভাই রান পাইনি, শান্ত কি ম্যাচ জেতায়নি? প্রতিটা ক্রিকেটারদের প্রতিদিন একই রকম খেলবে ব্যাপারটা এমন নয়। প্রতিটা ব্যাটারের সময় যে সবসময় একরকম যাবে তা নয়। দুইদিন পর হয়তো আমরা ওপেনাররাই ভালো খেলতে পারি, তখন কি আপনারা প্রশ্ন করবেন যে মিডল অর্ডার ব্যাটারদের কেন সুযোগ দেয়া হচ্ছে না? ক্রিকেট হলো টিম গেইম, দল হিসেবে ভালো খেলে ম্যাচ জিততে হবে।’

লিটন দাসকে ক্যারিয়ার শুরুর দিকে অনেকটা সমালোচনা সহ্য করতে হয়েছে। রান না করতে পারায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কুরুচিপূর্ণ ট্রলেরও শিকার হন তিনি। লিটন জানান, কারও মুখ বন্ধ করার ক্ষমতা নেই। ব্যাট হাতে মাঠে রান করতেই মনোযোগ দিতে চান তিনি।

লিটন দাস আরও বলেন, ‘কারও মানসিকতা আমি বদলাতে পারব না তেমনি কারও মুখ আমি বন্ধ করতে পারব না। আমরা খেলোয়াড়রা কোনদিন ইতিবাচক-নেতিবাচকের মাঝে যাই না। আমরা পরিশ্রম করি মাঠে ভালো ফলাফল করার জন্য। আর এই চেষ্টাই চালিয়ে যাব। নানা রকম মতামত মানুষ দেবেই।’

সর্বশেষ

জনপ্রিয়