৪ আষাঢ়, ১৪৩১ - ১৯ জুন, ২০২৪ - 19 June, 2024
amader protidin

আইপিএলের পরই এশিয়া কাপের সিদ্ধান্ত

আমাদের প্রতিদিন
1 year ago
164


ক্রীড়া ডেস্ক:

এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত কোনোভাবেই পাকিস্তানে দল পাঠাবে না। প্রায় ছয় মাস ধরেই এশিয়া কাপ নিয়ে আলোচনা হচ্ছে। নানা পরিকল্পনা হচ্ছে। কিন্তু কোনো কিছুতেই সিদ্ধান্তে পৌঁছতে পারছে না এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

দীর্ঘদিন ধরে চলা টানাপড়েনের অবসান হতে যাচ্ছে। ২৮ মে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল। পরদিনই এশিয়া কাপের আয়োজকের নাম ঘোষণা করতে পারে এসিসি। ভারতীয় গণমাধ্যমে তেমন আভাসই দিয়েছেন বিসিসিআই সদস্য সচিব জয় শাহ। তিনি বলেছেন, ' বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সম্মানিত সভাপতিরা আইপিএল ফাইনাল দেখতে আহমেদাবাদ আসবেন। আমরা তাদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আলাপ করব।'

বিসিসিআই চাচ্ছে এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনো দেশে যেন আয়োজন করা হয়। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি কোনোভাবেই এশিয়া কাপের আয়োজকস্বত্ব হারাতে রাজি নয়। শেঠি এশিয়া কাপ খেলতে ভারতকে ‘হাইব্রিড’ মডেলের একটি প্রস্তাব দিয়েছে।

ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে চায় পিসিবি। বাংলাদেশ ও শ্রীলঙ্কা আবার সেই হাইব্রিড মডেলের পক্ষে নেই। হাইব্রিড মডেল অনুযায়ী ভারতের খেলাগুলো সংযুক্ত আরব আমিরাতে আর বাকিদের ম্যাচ পাকিস্তানে রাখার প্রস্তাব দেন। কিন্তু বিশ্বকাপের আগে গরমে সংযুক্ত আরব আমিরাতে গিয়ে খেলতে রাজী নয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

শেষ পর্যন্ত এশিয়া কাপ কোথায় ও কীভাবে হবে তা ঠিক হয়ে যাবে আইপিএলের ফাইনালের পরদিনই। পাকিস্তানের প্রস্তাব অনুযায়ী হাইব্রিড মডেল মেনে নিলেও আমিরাতের বদলে দ্বিতীয় ভেন্যু হতে পারে শ্রীলঙ্কা।

সর্বশেষ

জনপ্রিয়