১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ৩০ মে, ২০২৪ - 30 May, 2024
amader protidin

নাটোরে বিএনপির কার্যালয়ের সামনে থেকে ককটেল-পেট্রোল বোমা উদ্ধার

আমাদের প্রতিদিন
1 year ago
201


 

নাটোর প্রতিনিধি:

নাটোরের লালপুরে বিএনপির কার্যালয়ের সামনে থেকে পাঁচটি ককটেল সদৃশ বস্তু ও দুটি পেট্রোল বোমা উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১৯ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার গোপালপুর পৌরসভার গোপালপুর বাজারে পৌর ও উপজেলা বিএনপির কার্যালয় থেকে এগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বিস্ফোরক আইনে ৮ জনের বিরুদ্ধে মামলা করেছে।

এর আগে গোপালপুর পৌর বিএনপির কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় এক যুবলীগ কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। আহত যুবলীগ কর্মীর নাম নেওয়াজ শরীফ বিকে। তিনি একই এলাকার বাসিন্দা।

পৌর যুবলীগের সভাপতি নাজমুল হোসেন জানান, নাশকতা সৃষ্টির জন্যই বিএনপির সন্ত্রাসীরা তাদের কার্যালয়ে এই পেট্রোল বোমা এবং ককটেল জমা করে রেখেছিল। পুলিশ তা উদ্ধার করেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে অস্থির পরিবেশ তৈরির জন্যই বিএনপি এমনটা করেছে।

তবে পৌর বিএনপির আহ্বায়ক নজরুল ইসলাম দাবি করেন, আওয়ামী লীগের কর্মী সমর্থকরা দুই দিন বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। তারাই ককটেল ও পেট্রোল বোমা রেখে গেছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান জানান, বিএনপি কার্যালয়ের সামনে পেট্রোল বোমা ও ককটেল সদৃশ বস্তু রয়েছে এমন খবরের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেগুলো উদ্ধার করে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে।

বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরিফ আল রাজিব জানান, রাত সাড়ে ৮টার দিকে বটতলা এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের সমনে ‍দুই বার বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এতে আহত হন নেওয়াজ শরীফ বিকে নামে এক যুবলীগ কর্মী। এ সময় যুবলীগ কর্মীদের সঙ্গে বিএনপির কর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে।

সর্বশেষ

জনপ্রিয়